শচীন পাইলটকে ঘরে ফেরাতে উদ্যোগী কংগ্রেস। বৃহস্পতিবার তাঁর অনুগামীরা যখন রাজস্থান স্পিকার সিপি যোশীর নোটিশের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছেন তখনও তাঁর সঙ্গে কথা বলেছেন কংগ্রেসের বরিষ্ঠ নেতা পি চিদম্পরম। আইনি সাহায্য করতে না পারলেও পাইলটের সঙ্গে খারাপ ব্যবহার করেননি অভিযেষ মনুসিংভি। 

শচীন পাইলট বনাম রাজস্থান সরকারের মামলায়  স্পিকারের পক্ষে সওয়াল করেছেন কংগ্রেস নেতা অভিষেক মনুসিংভি। তিনি জানিয়েছেন তাঁর কাছেই আইনি সাহায্যের জন্য এসেছিলেন শচীন পাইলট। কিন্তু তারআগেই কংগ্রেসের সঙ্গে তাঁর কথা হয়ে গিয়েছিল। তাই শচীনকে ফিরতে হয়েছিল খালি হাতে। সিংভি জানিয়েছেন পাইলট তাঁর দীর্ঘদিনের সঙ্গী। তাঁর সঙ্গে এখনও খুব ভালো সম্পর্ক। কিন্তু শচীন পাইলট যখন তিনি বলেন যে তিনি কংগ্রেস পক্ষের আইনজীবী তখনই তাঁরা বিষয়টি নিয়ে একপ্রস্থ হাসাহাসিও করেন। 

অন্যদিকে কংগ্রেস নেতা চিদম্বরমও যোগাযোগ করেন শচীন পাইলটের সঙ্গে। চিদম্বরম জানিয়েছেন বৃহস্পতিবারই দিনের বেলাতেই শচীন তাঁর  তাঁর সঙ্গে কথা বলেছিল। পরামর্শ চেয়েছিল তাঁর কাছ থেকে। তাতেই তিনি শচীন পাইলটকে বিবাদ মিটিয়ে নেওয়ার পরামর্শ দিয়েছেন। তিনি বলেন দলের তরফে সাংবাদিক সম্মলন করে ফিরে যাওয়ার আর্জি জানান হয়েছে। আর এই সুযোগটিকে কাজে লাগানো উচিৎ বলেও পরামর্শ দিয়েছেন চিদম্বরম। 

ভিন দেশের করোনা প্রতিষেধকে 'নজর' রাশিয়ার, গবেষণাগারে হানা 'কোজি বিয়ার' হ্যাকারদের ...

কংগ্রেস নেতা ও শচীন ঘনিষ্ঠ রাহুল গান্ধীও শচীন পাইলটের পক্ষে সওয়াল করেছেন। প্রিয়াঙ্কা গান্ধীও কথা বলেছেন তাঁর সঙ্গে।

জয়ের পরেও অশোক গেহলটের 'গলার কাঁটা' শচীন পাইলট, রাহুল না জ্যোতিরাদিত্য কাকে বাছবেন বিদ্রোহী নেতা ...

রাজস্থান বিধানসভার লড়াই এবার হাইকোর্টে, শচীন পাইলট পক্ষের দায়ের করা মামলার শুনানি শুক্রবার ... 

এই পরিস্থিতিত দাঁড়িয়ে শুক্রবার শচীন পাইলট ও তাঁর অনুগামীদের দায়ের করার মামলার শুনানি হবে রাজস্থান হাইকোর্টে। গতকালই শচীন পাইলট ও তাঁর অনুগামীদের পরিষ্কার করে আবেদন করার নির্দেশ দিয়েছিল আদালত। এদিন মামলার শুনানি হতে ডিভিশন কোর্টে। শচীন পক্ষের হয়ে সওয়াল করবেন হরিশ সালভে ও মুকুল রোহতগী।