শচীন পাইলট অনুগামীরা তাঁদের ক্যাম্পে রাজস্থান পুলিশকে ঢুকতে দেয়নি। রবিবার হরিয়ানার মানেসরের রিসর্টে গিয়েছিল রাজস্থান পুলিশ। কিন্তু গেহলটের পুলিশকে খালি হাতেই ফিরে আসতে হয়। অভিযুক্ত বিধায়ক ভাঁওয়ারলালের কণ্ঠশ্বরের নমুনা সংগ্রহ করতেও বাধা দেওয়া হয়েছে বলেই দাবি করেছে রাজস্থান পুলিশ। গেহলটের প্রশাসন আরও দাবি করেছে বিজেপি শাসিত হরিয়ানা পুলিশ রাজস্থান পুলিশকে কোনও রকম সাহায্য করেনি। 

 দলীয় বিধয়কদের বাগে আনতে না পারলেও কেন্দ্রীয় মন্ত্রীকে রীতিমত ধরাসায়ী করার কাজে অনেকটাই সাফল্য পেয়েছেন অশোক গেহলট। বিধায়ক কেনাবেচার অভিযোগ উঠেছে বিজেপির সারকারের বিরুদ্ধে। আর সেখানেই নাকি রাজস্থানের কংগ্রেস সরকার ফেলার চক্রান্ত করতে  শোনা গেছে কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতকে। সেই অডিও ক্লিপকেই হাতিয়ার করে বিজেপির বিরুদ্ধে আসরে নেমেছে রাজস্থান কংগ্রেস। ইতিমধ্যেই রাজস্থান পুলিশের স্পশাল অরাপেশন গ্রুপের পক্ষ থেকে একটি নোটিশ পাঠান হয়েছে। 

কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত জানিয়েছেন, ব্যক্তিগত সচিবের মাধ্যমে রাজস্থান পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের পাঠান একটি নোটিশ তিনি পেয়েছেন। সেই নোটিশে তাঁর বয়ান ও গলার স্বরের নমুনা রেকর্ড করতে বলা হয়েছে।  পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী আরও জানিয়েছেন তিনি সবরকম তদন্তের জন্য প্রস্তুত। কিন্তু তার আগে অডিও ক্লিপগুলির সত্যতা যাচাই করা প্রয়োজন। কার অনুমতি নিয়ে কে এই রেকর্ড করেছিল, প্রথমে সেই সত্য উদঘাটন করতে হবে। 


কেন্দ্রীয় মন্ত্রীর আরও অভিযোগ ছেলের হারের বদলা নিতেই তাঁকে হেনস্থা করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। ২০১৯ সালের লোকসভা নির্বচনে যোধপুর কেন্দ্র থেকে গেহলটের ছেলে বৈভবকে ২লক্ষ ৭০ হাজার ভোটে পরাজিত করেছিলেন শেখাওয়াত। আর ছেলের এই হারের বদলা নিতেই পুলিশ দিয়ে তাঁকে হেনস্থা করা হচ্ছে বলেও অভিযোগ। 

শচীন পাইলট প্রধানমন্ত্রী হতে চাইছেন বলে তোপ কংগ্রেস, আদালতের এক্তিয়ার নেই বললেন সিংভি ...

অডিও ক্লিপ কাণ্ডে শেখাওয়ত ছাড়াও সঞ্জয় জৈন নামে এক ব্যবসায়ীর বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়েছে। অশোক গেহলটের অভিযোগ তাঁর সরকার ফেলটে মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে শচীন পাইলট ও তাঁর অনুগামীরা। তাঁদের সঙ্গে হাত মিলিয়েছে বিজেপি। যদিও অভিযোগ অস্বীকার করেছেন শচীন পাইলট। 

সোনালি বাঘের পর হলুদ কচ্ছপে মজেছে নেট দুনিয়া, ওড়িশার বালাসোর থেকে উদ্ধার বিরল প্রজাতির কচ্ছপ ...