তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হতে একদমই ইচ্ছুক নন। তবে তামিল রাজনীতিতে পরিবর্তন আনতে বদ্ধপরিকর। তাই  রাজনীতির ময়দানে নেমতে চলেছেন। তামিল রাজনীতি নিয়ন্ত্রণ থাকবে তাঁরই দলের হাতে। সাংবাদিকদের তেমনি জানিয়েছেন তালিম সুপারস্টার রজনীকান্ত। এতটা বললেও, কবে থেকে  রাজনীতির ময়দানে নামবে তাঁর নতুন রাজনৈতিক দল? তা অবস্য ঘোষণা করেননি তিনি। খোলসা করে বলেননি তাঁর দলের নামও। কিন্তু তাঁর দলের নাম জানতে রীতিমত আগ্রহী থালাইভার অনুগামীরা। 

আরও পড়ুনঃ মুম্বইতে এবার করোনার থাবা, দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ৬৮, পিছোতে পারে আইপিএল ম্যাচ

২০১৭ সালে নতুন বর্ষের সূচনার সময়ই রাজনীতিতে আসার বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন। তারপর থেকেই জল্পনা শুরু হয়ে যায়।  তারপর থেকে মাঝে মাঝেই রাজনৈতিক বিষয়ে মন্তব্য করে সেই জল্পনা উস্কে দিতে থাকেন রজনীকান্ত। মোদির সঙ্গে তাঁর সক্ষতা রয়েছে। নরেন্দ্র মোদি ও অমিত শাহ জুটিকে কৃষ্ণ অর্জুন জুটির সঙ্গেও তুলনা করেছিলেন। তাই তিনি বিজেপিতে যোগদান করতে পারে বলেও কানাঘুসো শোনা গিয়েছিল। তবে সেই জল্পনা উড়েয়ে দিয়েছেন ৬৯ বছরের রজনীকান্ত। 

আরও পড়ুনঃ অন্তত ১২০টি দেশে ছড়িয়ে পড়েছে করোনা, শেষপর্যন্ত 'গ্লোবাল প্যানডেমিক' ঘোষণা 'হু'র

রজনীকাণ্ড স্পষ্ট করে জানিয়েছে, ২০২১ সালে তামিল বিধানসভা নির্বাচন। আর সেই নির্বাচনে লড়াই করবে তাঁর দল। নতুন দলে অংশগ্রহণের জন্য শিক্ষিত ও সমাজের প্রতি দায়বদ্ধ তামিল যুব সমাজের কাছে আহ্বান জানান তিনি। একই সঙ্গে প্রাক্তন প্রশাসনিক আধিকারিকদের কাছেও আহ্বান জানান তামিল রাজনীতিতে পরিবর্তনে সাক্ষী থাকতে। তিনি আরও বলেন তাঁর দলে রীতিমত প্রাধান্য দেওয়া হবে তরুণদের। দলে রাজনৈতিক ব্যক্তিত্বের সংখ্যা থাকবে খুবই কম। সেই সময়ই রজনীকান্ত বলেন মুখ্যমন্ত্রী হওয়ার কোনও স্বপ্ন নেই তাঁর। শক্তিশালী দলীয় নেতৃত্বই তাঁর দলকে এগিয়ে নিয়ে যাবেন। 

২০১৮ সালে দক্ষিণী সুপারস্টার কমল হাসানও এসেছেন রাজনীতির ময়দানে। মাক্কল নিদিহি মাইয়াম নামে তৈরি করেছেন এরটি রাজনীতিক দল। যদিও তাঁর অনেক আগে থেকে রাজনীতিতে আসার প্রস্তুতি নিচ্ছেন রজনীকান্ত। কিন্তু তিনি এখনও ঘোষণা করেননি তাঁর দলের নাম। অনুগামীদের ধারনা সিলভারস্ক্রিনে তাঁর আগমণের মতই বর্ণাঢ্য হবে  রজনীকান্তের রাজনৈতিক দলের আত্মপ্রকাশ। দক্ষিণী সিনেমার সঙ্গে রাজনীতির যোগ দীর্ঘ দিনের। এমজি রামাচন্দ্রন, এম করুণানিধি, জয়ললিতা রুপোলি পর্দার পাশাপাশি কাঁপিয়ে দিয়েছিলেন দ্রাবিড় রাজনীতি। সেই পথেই হাটতে চলেছেন রজনীকান্ত। 

আগামী বছরই তামিলনাড়ুতে বিধানসভা নির্বাচন। বর্তমানে এআইডিএমকে ও ডিএমক-র মধ্যেই রাজনৈতিক লড়াই সীমাবদ্ধ রয়েছে। আগামী দিনে সেই লড়াইয়েরই অংশ হবেন আরও এক চলচ্চিত্রব্যক্তিত্বর রাজনৈতিক দল। তেমনি মনে করছে রাজনৈতিক ব্যক্তিত্বরা।