Asianet News BanglaAsianet News Bangla

Rajya Sabha Vote: অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া আসন, রাজ্য়সভার ভোটের দিন ঘোষণা নির্বাচন কমিশনের

 অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া রাজ্যসভার আসনে ভোট গ্রহণ হবে ২৯ নভেম্বর। গণনা হবে ওই দিনই বিকেল বেলা। ২০২০ সালে রাজ্য়সভার সাংসদ হয়ে পার্লামেন্টে গিয়েছিলেন অর্পিতা ঘোষ।

Rajya Sabha vote on arpita ghosh s seat in on 29 november bsm
Author
Kolkata, First Published Oct 31, 2021, 6:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তৃণমূলের  (TMC) প্রাক্তন সাংসদ অর্পিতা ঘোষের (Arpita Ghosh) ছেড়ে যাওয়া রাজ্যসভার আসনে (Rajya Sabha Vote) ভোট হবে আগামী ২৯ নভেম্বর। রবিবার একটি বিবৃতি জারি করে তেমনই জানিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)। পশ্চিমবঙ্গ ছাড়াও কেরল, মহারাষ্ট্রের একটি করে আসনে একই দিনে ভোট গ্রহণ করা হবে। নির্বাচন কমিশন জানিয়েছে নির্দেশিকা জারি করা হবে আগামী ৯ নভেম্বর। মনোনয়ন দাখিল করার শেষ দিন ১৬ নভেম্বর। পরের দিন অর্থাৎ ১৭ নভেম্বর হবে স্কুটিনি। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২২ নভেম্বর। এই তিনটি আসনে রাজ্যসভা ভোটের যাবতীয় কাজকর্ম শেষ হবে ১ ডিসেম্বরের মধ্যে। 

এই রাজ্যে অর্থাৎ অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া রাজ্যসভার আসনে ভোট গ্রহণ হবে ২৯ নভেম্বর। গণনা হবে ওই দিনই বিকেল বেলা। ২০২০ সালে রাজ্য়সভার সাংসদ হয়ে পার্লামেন্টে গিয়েছিলেন অর্পিতা ঘোষ। কিন্তু চলতি বছর ২৫ সেপ্টেম্বর তিনি আচমকাই রাজ্য়সভার সাংসদপদে ইস্তফা দেন। তারপর থেকেই এই আসনটি ফাঁকা হয়েছে। ২০১৪ সালে প্রথমবার বালুরঘাট থেকে তৃণমূলের পাতাকায় লড়াই করেন অর্পিতা। জিতে লোকসভায় যান। কিন্তু ২০২০ সালে লোকসভা নির্বাচনে তিনি হেরে যান বর্তমান বিজেপি রাজ্যসভাপতি সুকান্ত মজুমদারের কাছে। তারপরই ওই বছরই মমতা অর্পিতা ঘোষকে রাজ্যসভায় পাঠিয়েছিলেন। ঘনিষ্ট মহলে অর্পিতা বলেছেন রাজ্যসভায় তিনি স্বাচ্ছন্দ্যবোধ করছেন না, তাই তিনি ইস্তফা দিয়েছেন। 

Video: ট্রেভির জলে কয়েন ছুঁড়ে দিলেন প্রধানমন্ত্রী মোদী, জানেন কী হয় ঝরনায় পয়সা পড়লে

PM Modi: কোভিড টিকার ডোজ ৫০ শতাংশের কম, ক্লাস নেবেন প্রধানমন্ত্রী মোদী

World Highest Polling Station: কনকনে শীতে বরফ ঠেলে ভোট দিল তাশিগাং, বিশ্বের সর্বোচ্চ ভোট কেন্দ্রে রেকর্ড

রাজনৈতিক মহলের ধরনা রাজ্যসভায় তৃণমূল প্রার্থীরই জয়লাভের সম্ভাবনা রয়েছে। অন্য কোনও প্রার্থী দেওয়ার সম্ভাবনা অনেক কম। তাই তৃণমূল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করতে পারে বলেও মনে করা হচ্ছে।

 তৃণমূলের অন্দরে কানাঘুসো রয়েছে অর্পিতার কেন্দ্রে তৃণমূল প্রার্থী করতে পারেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয়কে। সম্প্রতি বাবুল সুপ্রিয় বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। চলতি মাসেই তিনি লোকসভার স্পিকার ওম বিড়লার সঙ্গে দেখা করে সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন।  

Rajya Sabha vote on arpita ghosh s seat in on 29 november bsm

Rajya Sabha vote on arpita ghosh s seat in on 29 november bsm

Follow Us:
Download App:
  • android
  • ios