রিপাব্লিক টিভি আপাতত ন্যাশন ওয়ান্টস টু নো এই ট্যাগ লাইন ব্যবহার করতে পারবে। কিন্তু কতদিন, তাই নিয়ে রয়েছে প্রশ্ন। রিপাব্লিক ভারত বনাম টাইমস নাউ মামলায় অন্তবর্তীকালীন রায় এমনটাই ঘোষণা করেছে দিল্লি আদালত। যাতে আপাতত স্বস্তি পেয়েছে রিপাব্লিক টিভি। অন্যদিকে টাইমস নাউকেও স্বস্তি দিয়েছে দিল্লি হাইকোর্ট। আদালত জানিয়েছেন আপাতত  নিউজ আওয়ার শব্দটি ব্যবহার করতে পারবে না রিপাব্লিক টিভি। শুক্রবার ৪৩ পাতার রায়ে এমনটাই জানিয়েছে দিল্লি হাইকোর্ট। 

দিল্লি হাইকোর্টের রায় অনুযায়ীয় রিপাব্লিক টিভিকে আপাতত নিউজ আওয়ার বা এজাতীয় কোনও ট্রেড মার্ক ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে। পাশাপাশি নেশন ওয়ান্টস টু নো এই ইস্যুটি সম্পর্কে আরও বিস্তারিত আলোচনার প্রয়োজন রয়েছে, একথা উল্লেখ করে আদালত জানিয়েছে সেই কারণেই এই নামটির ওপর অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা আরোপ করা হয়নি। বিচারপতি জয়েন্ত নাথের বেঞ্চ টাইম সাউ চ্যানেলের মূল সংস্থা বেনেট কোলম্যান অ্যান্ড কোংকে অন্তবর্তীকালীন আদেশের মাধ্যমে আংশিক স্বস্তি দিয়েছে। এই সংস্থাটি অর্ণব গোস্বামী আর এআরজি মিডিয়া আউটলারের বিরুদ্ধে 'নিউজ আওয়ার' ও  'নেশন ওয়ান্টস টু নো' নামের অনুষ্ঠান দুটি সম্প্রচারে আপত্তি জানিয়ে মামলা করা হয়েছিল। একটি স্থায়ী আদেশের জন্যই সংস্থাটি আদালতের দ্বারস্থ হয়েছিল। 

লিভ ইন সম্পর্ক বাড়তে পারে বলে আশঙ্কা, মেয়েদের বিয়ের বয়স না বাড়ানোর আর্জি ...

ফেসবুকের আঁখি দাসকে জিজ্ঞাসাবাদ সংসদীয় কমিটির, হাজিরা এড়িয়ে গল অ্যামাজন ...

অর্ণব গোস্বামী ২০০৬ সালে টাইমস নাউ চ্যানেলে কর্মরত ছিলেন। সেই সময়ই সেই সময়ই 'নিউজ আওয়ার' নামে একটি আলোচনামূলক অনুষ্ঠান শুরু করেছিলেন তিনি। পরবর্তীকালে তিনি রিপাব্লিক টিভিতে যোগ দেওয়ার পর সেখানেও এই অনুষ্ঠানটি শুরু করেন। কিন্তু দেখা যাচ্ছে ২০১৪ সাল থেকেই টাইম গ্রুপের নামে ওই অনুষ্ঠান নথিভুক্ত হয়ে রয়েছে। আর তাতেই আপত্তি জানিয়েছিলন টাইম গ্রুপ। অন্যদিকে দিল্লি আদালতের এই রায়কে বড় জয় হিসেবে দেখছে রিপাব্লিক টিভি। আপাতত সংস্থাটির জনপ্রিয় অনুষ্ঠান নেশন ওয়ান্টস টু নো সম্প্রচারে কোনও বাধা থাকল না।