Asianet News BanglaAsianet News Bangla

ইন্ডিয়া টুডের বিরুদ্ধে নতুন অভিযোগ রিপাবলিকের, টিআরপি মামলায় অব্যাহত ছোঁড়াছুঁড়ি

টিআরপি কেলেঙ্কারি মামলায় কাদা ছোঁড়াছুঁড়ি অব্যাহত

ইন্ডিয়া টুডের বিরুদ্ধে নতুন অভিযোগ রিপাবলিকের

হানসা রিসার্চের প্রতিবেদনই নাকি গায়েব

এই প্রতিবেদন অস্ত্র করেই ইন্ডিয়া চুডের বিরুদ্ধে প্রমাণ দিয়েছিল রিপাবলিক

Republic tv fires fresh allegations at India Today in TRP scam case ALB
Author
Kolkata, First Published Oct 10, 2020, 5:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টিআরপি জালিয়াতি কেলেঙ্কারিতে কাদা ছোঁড়াছুঁড়ি অব্যাহত। শনিবার মুম্বই পুলিশ ও ইন্ডিয়া টুডে গোষ্ঠীর বিরুদ্ধে নতুন অভিযোগ আনল অর্ণব গোস্বামীর রিপাবলিক মিডিয়া নেটওয়ার্ক। রিপাবলিকের দাবি, হানসা রিসার্চের যে ৭ পৃষ্ঠার প্রতিবেদনের ভিত্তিতে এই মামলার এফআইআর করা হয়েছে, তা  মুম্বই পুলিশ এবং ইন্ডিয়া টুডে চেপে দিয়েছে। তাদের আরও দাবি এই মামলার অভিযুক্তরা, 'ইন্ডিয়া  টুডে'-র জন্যই টিআরপি জালিয়াতি করার চেষ্টা করেছিল।

এর আগে একটি বিবৃতিতে, রিপাবলিক টিভি হানসা রিসার্চ-এর এই ৭ পৃষ্ঠার প্রতিবেদনকেই প্রমাণ হিসাবে পেশ করেছিল তাদের চ্যানেলের পর্দায়। সেটি দেখিযে দাবি করা হয়েছিল, মুম্বই পুলিশ কমিশনার-এর কথা প্রধানের দাবির বিপরীতে এফআইআর-এ ছয়বার ইন্ডিয়া টুডে-র নাম উল্লেখ রয়েছে। মামলার মূল সাক্ষী ইন্ডিয়া টুডে-র বিরুদ্ধে অভিযোগ লিপিবদ্ধ করেছেন। রিপাবলিক টিভি দাবি করেছিল, রেটিং এজেন্সি বিএআরসি টিআরপি কারচুপির কেলেঙ্কারীতে এর আগেও ইন্ডিয়া টুডে-কে ধরেছিল। 'ভিউয়ারশিপ অব্যবহারের জন্য' দোষী সাব্যস্ত করে তাদের পাঁচ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছিল। পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি মাননীয় মুকুল মুদগলের নেতৃত্বে বিএআরসি'র ডিসিপ্লিনারি কমিটির এই বিষয়ে গুরুতর পর্যবেক্ষণ দিয়েছিলেন।

অন্যদিকে রিপাবলিক মিডিয়া নেটওয়ার্কের এইসব অভিযোগের জবাবে ইন্ডিয়া টুডে গোষ্ঠী বলেছিল, রেটিং কারসাজি মামলার মূল অভিযুক্ত রিপাবলিক টিভি নিজেদের অপরাধ আড়াল করতে অন্যান্য চ্যানেলের উপর দোষ চাপানোর চেষ্টা করছে। বিএআরসি-র জরিমানা বিষয়ে ইন্ডিয়া টুডে জানিয়েছিল সেই বিষয়ে যথাযথ বিচার কমিটি না গঠন করে, প্রমাণ ছাড়াই তা করা হয়েছিল। বিষয়টি নিয়ে বিতর্ক রয়েছে। তারা এই মামলার বিষয়ে সবরকম পুলিশি তদন্তকে স্বাগত জানিয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios