শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মার্কিন যুক্তরাষ্ট্র থেকে এক সপ্তাহের সফর শেষে দেশে ফিরেছেন। দেশের মাটিতে পা রাখার পরই প্রধানমন্ত্রীর বক্তব্য গত পাঁচ বছরে গোটা বিশ্ব মঞ্চে ভারতের প্রতি শ্রদ্ধা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। শনিবার রাতে পালাম বিমানবন্দরের বাইরে একটি সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে মোদী বলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, রিপাবলিক্যান এবং ডেমোক্র্যাট এবং আপামোর মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী ভারতীয়দের উপস্থিতিতে হাউডি মোদী অনুষ্ঠান সমৃদ্ধ। 

শনিবার রাতে প্রধানমন্ত্রী প্রায় এক সপ্তাহের মার্কিন সফর শেষে ষখন দেশে ফেরেন তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানাতে পালাম বিমানবন্দরের বাইরে বিজেপির কর্মী সমর্থকরা তাঁর জন্য এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। যেখানে হাজার হাজার বিজেপির কর্মী সমর্থকরা এক হয়েছিলেন। পাশাপাশি তিনি একটি রোড শো-তেও অংশ নিয়েছিলেন, যার জন্য কড়া পাহাড়া মোতায়েন করা হয়েছিল দিল্লি পুলিশের তরফে।

 

এরপর নরেন্দ্র মোদী এই বিপুল সংখ্যক মানুষকে ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় একটি টুইটের মাধ্যমে মোদী জানান, '২০১৪ সালে দায়িত্ব গ্রহণের পরে আমি জাতিসঙ্ঘে গিয়েছিলাম। আমি আবারও জাতিসঙ্ঘে গেলাম। এই পাঁচ বছরে আমি একটি বড় পরিবর্তন দেখতে পেয়েছি। ভারতের প্রতি শ্রদ্ধা, ভারতের প্রতি উৎসাহ উল্লেখযোগ্যভাবে বেড়েছে। আর তা সম্ভব হয়েছে ১৩০ কোটি ভারতীয়র কারণে। '

এই প্রসঙ্গে পাক অধিকৃত কাশ্মীরে টেরর লঞ্চ প্যাডে ঘটে যাওয়া সার্জিক্য়াল স্ট্রাইকের কথাও স্মরণ করেন মোদী। তিনি বলেন তিন বছর আগে আজকের দিনেই সারা রাত ঘুমোতে পারেননি তিনি। এই দিনটি বীর সেনাদের জয়ের দিন হিসাবে চিহ্নিত করে মোদী বলেন, এরাই তাঁরা যাঁরা সার্জিক্যাল স্ট্রাইক করেছে এবং দেশকে গর্বিত করেছে।