ধর্ষণ নিয়ে রাহুল গাঁধীর মন্তব্যের জবাব দিতে গিয়ে জওহরলাল নেহেরুকে কুরুচিকর আক্রমণ করে বসলেন বিশ্ব হিন্দু পরিষদের নেত্রী সাধ্বী প্রাচী। দেশের প্রথম প্রধানমন্ত্রীকেই সবথেকে বড় ধর্ষক বলে আক্রমণ করলেন তিনি। 

হায়দরাবাদ, উন্নাওয়ের মতো ঘটনার পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় সরকারের সমালোচনা করতে গিয়ে ভারতকে 'গোটা বিশ্বের মধ্যে ধর্ষণের রাজধানী' বলে মন্তব্য করেছিলেন রাহুল গাঁধী। এ দিন উত্তরপ্রদেশের মিরাটে সাধ্বী বলেন, 'আমাদের দেশ শ্রীরাম এবং কৃষ্ণের দেশ। রাহুল গাঁধী কী বলবেন! সবথেকে বড় ধর্ষক তো ছিলেন নেহেরু। উনি শ্রীরাম এবং কৃষ্ণের ঐতিহ্য নষ্ট করে দিয়েছেন।'

সাধ্বী আরও বলেন, 'সন্ত্রাসবাদ, নকশাল সমস্যা, দুর্নীতি এবং ধর্ষণ, এসবই নেহেরু পরিবারের দেওয়া উপহার।' শনিবার ওয়ানাডে গিয়ে রাহুল গাঁধী ভারতকে ধর্ষণের রাজধানী বলে মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন, বিশ্বের অন্যান্য দেশ ভাবছে যে ভারত কি তাঁর দেশের মহিলাদের নিরাপত্তা দিতে ব্যর্থ?

এ প্রসঙ্গে উত্তরপ্রদেশের বিজেপি নেতা কুলদীপ সেঙ্গারের প্রসঙ্গও তোলেন রাহুল। তিনি প্রশ্ন করেন, বিজেপি-র একজন বিধায়ক ধর্ষণের মতো ঘটনায় জড়িত থাকার পরেও কেন তা নিয়ে কোনও মন্তব্য করছেন না প্রধানমন্ত্রী?