শাহীনবাগ নিয়ে বিজেপি নেতাদের আক্রমণ ক্রমেই তীব্র হচ্ছে। সোমবার কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুরকে হাততালি দিয়ে লোক খেপাতে দেখা গিয়েছিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-ও বলেছেন ক্ষমতায় এলে তাঁরা দিল্লি-কে 'শাহীনবাগ মুক্ত' করবেন। এবার আরও একধাপ এগিয়ে গেলেন বিজেপি সাংসদ পরবেশ ভার্মা। সরাসরি বললেন, শাহীনবাগ-এর প্রতিবাদীরা দিল্লিবাসীর 'ঘরে ঢুকে বোন-মেয়েদের ধর্ষণ করবে'। তাই তাদের আটকাতে বিজেপি-কে ভোট দিতে হবে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) সংবাদসংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, লক্ষ লক্ষ মানুষ শাহীনবাগে জড়ো হয়েছে। দিল্লিবাসীর ভেবেচিন্তে সিদ্ধান্ত নেওয়া উচিত। তাঁর দাবি এই প্রতিবাদীরা ঘরে ঘরে ঢুকে বোন-মেয়েদের ধর্ষণ করবে, হত্যা করবে। এরপরই তিনি সতর্ক করে বলেন, 'এখনই সময় রয়েছে, কাল আর নরেন্দ্র মোদী এবং অমিত শাহ বাঁচাতে আসবেন না'। তারও আগে সোমবার এক জনসভায় এই বিজেপি সাংসদ বলেছিলেন দিল্লিতে বিজেপি ক্ষমতায় এলে এক ঘন্টার মধ্যে শাহীনবাদের বিক্ষোভ সাফ করে দেওয়া হবে।

তবে বরাবরই উসকানিমূলক কথা বলে থাকেন পরবেশ কুমার। এর আগে তিনি দিল্লিতে সরকারি জমিতে তৈরি মসজিদ ভাঙার হুমকিও দেন। সোমবারের সভাতেও বলেছেন, বিজেপি দিল্লির ক্ষমতায় এলে একমাসের মধ্যে সরকারি জমি দখল করে থাকা মসজিদগুলি গুঁড়িয়ে দেওয়া হবে। গত বছরই সরকারি জমিতে মসজিদ নিয়ে আপত্তি তুলেছিলেন তিনি। যদিও পরে তদন্তে দেখা গিয়েছিল দিল্লিতে একটি মসজিদও সরকারি জমি-তে তৈরি হয়নি।

এদিকে সোমবার দিল্লিতে কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুরকে, 'দেশকে গদ্দারও কো, গোলি মারো শালো কো' স্লোগান দিতে শোনা গিয়েছিল। এই নিয়ে রিপোর্ট তললব করেছেন দিল্লির মুখ্য নির্বাচনী আধিকারিক।