শিরডি সাইবাবার জন্মস্থান কোথায়, তা নিয়ে বহু বিতর্ক রয়েছে। সাইবাবার জন্মস্থান নিয়ে কোনও নিশ্চিন্ত প্রমাণও কারোর কাছে নেই। কিন্তু এর মধ্যেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে পারবনির পাথরি গ্রামকে সাইবাবার জন্মস্থান হিসাবে মান্যতা দেওয়ায় জটিল হল পরিস্থিতি। সিদ্ধান্তে ক্ষুব্ধ  শিরডি সাইবাবার মন্দির কর্তৃপক্ষ মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নিল।

আরও পড়ুন : সনিয়া গান্ধীর দৃষ্টান্ত অনুসরণ করুন, সিনিয়র আইনজীবীর উপদেশের কড়া জবাব দিলেন নির্ভয়ার মা

পাথরিকে উদ্ধব ঠাকরে সাইবাবার জন্মস্থান ঘোষণা করায় ক্ষুব্ধ হয়েছেন শিরডিবাসী। তারপরেই ১৯ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় মন্দির কর্তৃপক্ষ। এবিষয়ে গ্রামবাসীদের সঙ্গে বৈঠকের পর পরবর্তী পদক্ষেপ স্থির করতে চাইছে শিরডি সাইবাবার মন্দিরের কর্তারা। 

দেখুন ভিডিও: ডুয়ার্সের চাবাগানে মিলল জোড়া শাবক, খাঁচা বন্দি স্ত্রী চিতাবাঘ

সম্প্রতি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে পাথরিকে সাইবাবার জন্মস্থানের মান্য।তা দিয়ে ১০০ কোটির উন্নয়ন ঘোষণা করেন। তারপর থেকেই বিতজ্ঞক দানা বাঁধতে শুরু করেছ।

পাথরির গ্রামবাসীদের দাবি সাইবাবার জন্ম তাদের গ্রামেই। যদিও সিরডিতে সাইবাবা অনেক ছোট বয়সেই পা রাখেন এবং আমৃত্যুকাল এখানেই ছিলেন। তবে শিরডিতে থাকাকালীন তিনি কোনওদিনও নিজের জন্মস্থান বা ধর্মের ব্যাপারে কিছু বলেননি।