শনিবার অযোধ্যা ভ্রমণে যাচ্ছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী  তথা শিবসেনার অধ্যক্ষ উদ্ধব ঠাকরে। তার আগেই  রাম মন্দির নিয়ে প্রধানমন্ত্রীর কাছে একটি দাবি পেশ করল শিবসেনা। গত ফেব্রুয়ারি মাসেই অযোধ্যায় পরিকল্পিত রাম মন্দিরের জন্য স্বাধীন ট্রাস্ট বোর্ডের ঘোষণা করেন প্রধানমন্ত্রী। সেই ট্রাস্ট বোর্ডে অন্তত তাদের দলের একজন সদস্যকে রাখতে হবে বলে প্রধানমন্ত্রীর কাছে চিঠি দিলেন শিবসেনার বিধায়ক প্রতাপ সরনায়ক।

আরও পড়ুন: ফাঁসি থেকে বাঁচতে নির্ভয়ার দোষীদের নতুন উপায়, সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল মুকেশের ভাই

আরও পড়ুন: মধ্যপ্রদেশে ঘিরে অব্যাহত নাটক, এবার খুনের আশঙ্কা প্রকাশ বিজেপি বিধায়কের

রাম মন্দির আন্দলোনে বাল ঠাকরের নেতৃত্বে গুরুত্বপূণ ভূমিকা নিয়েছিল শিবসসৈনিকরা। সেই কথা মনে করিয়ে দিয়েই দীর্ঘ দিনের জোটসঙ্গী বিজেপির কাছে রাম মন্দির ট্রাস্টে শিবসেনার প্রতিনিধি রাখার দাবি জানিয়েছেন বিধায়ক প্রতাপ সরনায়ক।

 

সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার রায়ের পরিপ্রেক্ষিতে গত ৫ ফেব্রুয়ারি সংসদে ১৫ সদস্যের রাম মন্দির ট্রাস্ট তৈরির কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যার সভাপতি নির্বাচিত করা হয়েছে নির্মোহী আখড়ার মোহন্ত নৃত্য গোপাল দাসকে। বিশ্ব হিন্দু পরিষদের সহসভাপতি চম্পত রাইকে ট্রাস্টের সাধারণ সম্পাদক বাছা হয়েছে । আর পুনের গুরু গোবিন্দদেব গিরি কোষাধ্যক্ষের দায়িত্ব পেয়েছেন। আর ট্রাস্টের মন্দির নির্মাণ কমিটির প্রধান নির্বাচিত হয়েছেন আইএএস অফিসার নৃপেন্দ্র মিশ্র। শোনা যাচ্ছে রাম মন্দির নির্মাণের তারিখ ঘোষণা হতে পারে হোলির পরেই। 

 

এদিকে শনিবারই পরিবারকে নিয়ে অযোধ্যা যাচ্ছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। মহা বিকাশ অগধি সরকারের একশো দিন পূর্ণ হওয়ায় রামের পুজো করবেন তিনি। শোনা যাচ্ছে তিনি রামলালা দর্শনও করবেন। ইতিমধ্যে সেখানে পৌঁছতে শুরু করেছেন শিবসৈনিকরা।  লোকসভা নির্বাচনের আগেও তিনি অযোধ্যায় পুজো দিতে গিয়েছিলেন। এবার তার অযোধ্যা ভ্রমণের আগে দলের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে রাম মন্দির নিয়ে এই দাবি পেশ করা হল।