নির্বাচনের পরবর্তী সময়ে রাজ্যে ঘটে চলা একাধিক ঘটনাকে তুলে ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বিজেপিকে বারংবার আক্রমণ করেছেন। তাঁর কথায় বিজেপি যে অচলাবস্থা সৃষ্টি করে চলেছে তা আর মেনে নেওয়া হবে না। সম্প্রতি 'পশ্চিমবঙ্গকে গুজরাট হতে দেব না'- মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের এই মন্তব্যের কয়েকদিন পরই তাঁকে নিশানা করলেন শিবসেনার উদ্ধব ঠাকরে। 

তাঁর দলের মুখপত্র 'সামনা'য় তিনি মন্তব্য করেছেন, পশ্চিমবঙ্গ তো কবেই গুজরাটে পরিণত হয়েছে। এবার তা অযোধ্যা বা বারাণসীতে পরিণত হবে। রাজ্যের বিশৃঙ্খল পরিস্থিতির জন্য খোদ তৃণমূল নেত্রীকেই দায়ী করেছেন উদ্ধব ঠাকরে।  দলের মুখপত্র 'সামনা'য় প্রকাশিত একটি সম্পাদকীয়তে মন্তব্য করা হয়েছে, মমতা বন্দোপাধ্যায় রাজ্যের ঘুমন্ত হিন্দুদের জাগিয়ে তুলেছেন। 

শুধু তাই নয় 'জয় শ্রী রাম' স্লোগান প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়াকেও কটাক্ষ করেছেন তিনি। পত্রিকার সম্পাদকীয়তে এও বলা হয় যে, পশ্চিমবঙ্গে 'জয় শ্রী রাম' বলাও অপরাধ। এর বিরোধীতা করে তৃণমুল তুলেছে 'জয় হিন্দ' স্লোগান। এই মানসিকতা প্রমাণ করে একটা দল নিজের জায়গায় কতখানি সন্দিগ্ধ।  

মায়ের দ্বিতীয় বিয়ে নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট, নেটিজেনদের মন কাড়ল এই যুবক

এরপরই মমতা বন্দোপাধ্যায়ের মন্তব্যের বিরোধীতা করে দলায় মুখপত্রে উদ্ধব ঠাকরে লেখেন, পশ্চিমবঙ্গ ইতিমধ্যেই গুজরাটে পরিণত হয়েছে, কাল অযোধ্যা কিংবা বারাণসীতে পরিণত হবে। তিনি ব্যঙ্গের সুরেও এও বলেন যে যদি ভগবান রাম ক্ষুব্ধ হন, তাহলে পশ্চিমবঙ্গ অযোধ্যা কিংবা বারাণসীতে পরিণত হতে বেশি সময় নেবে না।