খরা-পীড়িত মানুষদের মুখে জল তুলে দিতে নেওয়া হল এক নয়া উদ্যোগ।  দক্ষিণী রেলওয়ে সূত্রে খবর, মোট ৫০টি ওয়াগান ভর্তি জল নিয়ে তামিলনাড়ু ভেলোর থেকে চেন্নাইয়ের উদ্যেশে রওনা দেয় একটি ট্রেন। একটি প্রায় ২৫ লক্ষ লিটার জলবাহী একটি ট্রেন আজ বিকেলের মধ্যেই পৌঁছে যাবে চেন্নাইয়ে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, ভেলোরের জোলারপেট রেলওয়ে স্টেশন থেকে আজ সকালেই যাত্রা শুরু করে ওই ট্রেন। জানা গিয়েছে, বিশেষ ওই ট্রেনের প্রতিটি ওয়াগন প্রায় ৫০০০ লিটার জল বহনের ক্ষমতা রয়েছে। যদিও ওই বিশেষ ট্রেনটির ছাড়ার কথা ছিল গতকাল অর্থাত বৃহস্পতিবার। কিন্তু ট্যাঙ্কের সঙ্গে সংযুক্ত ভালবের ছিদ্র দেখা যাওয়ার জন্য পরিকল্পনায় খানিকটা বিলম্বিত করা হয়েছিল। 

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী জানিয়েছেন, এর আগেই প্রতিদিন ১০ লক্ষ লিটার জল পাঠানোর কথা ঘোষণা করা হয়েছে। তিনি আরও জানান যে, চেন্নাইয়ের খরা অধ্যুষিত এলাকায় জল পাঠাতে সরকার বরাদ্দ করেছে প্রায় ৬৫ কোটি টাকা। বর্তমানে চেন্নাইয়ের জল সরবরাহ বিভাগ এবং সেচ দফতরের তরফ থেকে প্রায় ৫২৫ মিলিয়ন লিটার জল সরবরাহ করা হচ্ছে। 

দার্জিলিং বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন করতে বিধানসভায় পাস হল বিল, কী হল নতুন নাম

খরার জেরে চেন্নাইয়ে ছুটি ঘোষণা করা হয়েছে একাধিক স্কুলে। বিভিন্ন কোম্পানির তরফ থেকে বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে জলের সমস্যা খানিকটা হলেও লাঘব করার চেষ্টা করছে তামিলনাড়ু সরকার।