করোনা আতঙ্কে নিজেকে বাঁচাতে বিমান অবতরণ করতেই ককপিট উইন্ডো খুলে ঝাঁপ মারলেন পাইলট। পুণে থেকে দিল্লিগামী এয়ার এশিয়ার একটি বিমানের পাইলটই এমন ঘটনা ঘটিয়েছেন। বিমান যখন আকাশে তখনই এক যাত্রীকে নিয়ে করোনা আক্রান্ত কিনা এই নিয়ে সন্দেহ দেখা দেয়। তারপরেই এই ঘটনা ঘটান ওই পাইলট। তবে চলন্ত বিমান থেকে মোটেই নয়।  বিমান থামিয়ে তারপরই তিনি দ্রুত নেমে যান।

আরও পড়ুন, করোনা রুখতে লকডাউন শহর, আইন ভাঙলে হতে ২ বছরের জেলও

জানা গিয়েছে, পুণে থেকে দিল্লিগামী এয়ার এশিয়ার একটি বিমানের পাইলটই এমন ঘটনা ঘটিয়েছেন। বিমান যখন আকাশে তখনই এক যাত্রীকে নিয়ে করোনা আক্রান্ত কিনা এই নিয়ে সন্দেহ দেখা দেয়। ওই বিমানেই নাকি এমন একজন সওয়ার হয়েছেন যাঁর শরীরে করোনা ভাইরাসের লক্ষণ রয়েছে। এটা জানার পরে প্রথমেই ঘাবড়ে যান যাত্রীরা। ভয় পেয়ে যান বিমানের  কর্মী সহ পাইলটও। আর বিমান অবতরণের সঙ্গে সঙ্গে তিনি যা করলেন তা নজিরবিহীন। বিমানটি অবতরণের পরে যাত্রীরা নামার আগেই তিনি ঝাঁপ মারেন। এক্ষেত্রে  পাইলট-ইন-কমান্ড  ককপিটের  সেকেন্ড এক্সিট অর্থাৎ দ্বিতীয় দরজা দিয়ে বাইরে বের হন।

আরও পড়ুন, করোনা আক্রান্ত 'বাবু'র দায়িত্বজ্ঞানহীনতা, হাসপাতালে ফল ভুগছে পরিচারিকার পরিবার

দিল্লি বিমানবন্দর এই ঘটনার সাক্ষী হয় গত ২০ মার্চ। পাইলট নেমে যাওয়ার পরে একে একে যাত্রীদের নামানো হয়। সব যাত্রীর প্রাথমিক স্ক্রিনিং করা হয় বিমানবন্দরে। যদিও তাতে সকলের ক্ষেত্রেই করোনা নেগেটিভ ধরা পড়ে। সূত্রের খবর, করোনাভাইরাস সংক্রমণের লক্ষণ যুক্ত ওই যাত্রী বিমানের প্রথম সারিতেই বসেছিলেন, আর তাঁকে ঘিরেই আতঙ্কের পরিবেশ তৈরি হয়। এই ঘটনার পরে বিমানটি অবতরণের পরে সেটিকে আলাদা জায়গায় নিয়ে যাওয়া হয় এবং সেটিকে স্যানিটাইজ করা হয়।

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস