ভারতবর্ষে উপযুক্ত চাকরি না পেয়ে হতাশায় আত্মহত্যা করেন প্রতিবছর অনেক যুবক যুবতী। কিন্তু, উচ্চ বেতনের চাকরি পাওয়ার কারণে কেউ আত্মহত্যা করছেন, এমনটা শোনা যায় না। কিন্তু, সেই কাণ্ডটাই ঘটালেন তামিলনাড়ুর কন্যাকুমারী জেলার এক যুবক।

৩২ বছর বয়সী নবীন সম্প্রতি ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় একটি উচ্চ বেতনের চাকরি পেয়েছিলেন। তার আগে দীর্ঘদিন তিনি কোনও কাজ না পেয়ে হতাশায় ভুগছিলেন। সেই সময় নিজেকে শেষ করে দেওয়ার কথা না ভাবলেও মনের মতো চাকরি পাওয়ার ১৫ দিনের মাথাতেই আত্মঘাতি হয়েছেন তিনি। আসলে তাঁর এই চরম সিদ্ধান্তের পিছনে নেই কোনও হতাশা নেই, আছে নিজের প্রতিজ্ঞা রক্ষার তাড়না।

জানা গিয়েছে দীর্ঘদিন চাকরি না পেয়ে হতাশ নবীন ঈশ্বরের কাছে একটি মনের মতো কাজ পাওয়ার প্রার্থনা করেছিলেন। তিনি শপথ করেছিলেন যদি চাকরি পান তবে তিনি তাঁর জীবন উৎসর্গ করবেন ভগবানের কাছে। এরপর অতি শীঘ্রই ব্যাংক অফ ইন্ডিয়ার মুম্বই শাখা থেকে চাকরি ডাক এসেছিল তাঁর। চাকরিটি পেয়ে স্বাভাবিকভাবেই তিনি অত্যন্ত খুশি হয়েছিলেন, কিন্তু মাথায় ছিল ঈশ্বরকে দেওয়া কথাও। তাই সেই কথা রাখতেই আত্মহত্যা করেছেন তিনি। সুইসাইড নোটে মবীন প্রতিশ্রুতি পূরণ করার কথা লিখেও গিয়েছে।

নাগরকয়েল থানার পুলিশ এই বিষয়ে একটি মামলা দায়ের করেছে এবং ঘটনার তদন্ত করছে। নবীনের এই সিদ্ধান্তের পিছনে অন্য কারোর প্রভাব রয়েছে কিনা, সেই দিকটিও খতিয়ে দেখা হচ্ছে।