উত্তর প্রদেশের স্কুলে ২-এর ঘরের নামতা বলতে পারেনি পঞ্চম শ্রেণীর ছাত্র, ড্রিল মেশিন দিয়ে হাত ফুটো করে দিলেন শিক্ষিকা

| Nov 27 2022, 09:18 PM IST

child punish

সংক্ষিপ্ত

ঘাতক শিক্ষিকার নাম অলকা ত্রিপাঠী। তিনি ওই বিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে নিজের কীর্তির কথা জানাননি বলেই স্কুলের দাবি।

ক্লাস চলাকালীন ২-এর ঘরের নামতা বলতে পারেনি পঞ্চম শ্রেণির এক ছাত্র। শাস্তি দিতে তার হাতে ড্রিল মেশিন চালিয়ে দিলেন স্কুলের শিক্ষিকা। চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে উত্তর প্রদেশের কানপুরে। এই শহরের প্রেমনগর এলাকার একটি স্কুলে ছাত্র নামতা বলতে পারেনি বলে তাকে কড়া শাস্তি দিতেই হিংস্র হয়ে উঠলেন ঘাতক শিক্ষিকা। তাঁর আক্রমণের পর ছেলেটির হাতের ক্ষততে স্কুল কোনও ওষুধ লাগানোরও ব্যবস্থা করেনি বলে অভিযোগ তুলেছে পড়ুয়ার পরিবার। স্কুল থেকে সরাসরি বাড়ি পাঠিয়ে দেওয়া হয় ওই ছাত্রকে। এই বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

কানপুরের মডেল প্রেম নগর উচ্চ প্রাথমিক স্কুলে এই ঘটনা ঘটেছে। উত্তর প্রদেশ সরকারের অধীনে চলা ওই স্কুলের পড়ুয়া ভিভান তার শিক্ষকের দ্বারা আক্রান্ত হয়েছে। পরিবারের অভিযোগ, ২-এর নামতা বলতে না পারার জন্যই এই শাস্তি দেওয়া হয়েছিল ভিভানকে। ভিভান সংবাদমাধ্যমকে জানিয়েছে, ঘটনার দিন হাতে একটি ড্রিল মেশিন নিয়ে ক্লাসে এসেছিলেন ওই শিক্ষিকা। সে নামতা ভুলে যাওয়ায় তার হাতেই সেই মেশিন চালিয়ে দেওয়া হয়। পরিস্থিতি বুঝতে পেরে কৃষ্ণ নামে ওই ক্লাসের আর এক ছাত্র তৎক্ষণাৎ ইলেকট্রিক বোর্ড থেকে মেশিনের প্লাগটি খুলে নিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। ততক্ষণে হাতে যথেষ্ট আঘাত লেগে গিয়েছিল বলে দাবি ভিভানের।

Subscribe to get breaking news alerts

ঘাতক শিক্ষিকার নাম অলকা ত্রিপাঠী। তিনি ওই বিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে নিজের কীর্তির কথা জানাননি বলেই স্কুলের দাবি। স্কুল কর্তৃপক্ষের কেউ নাকি বিষয়টা জানতেনই না। বাড়ি ফেরার পর ভিভানের ওই অবস্থা দেখে ক্ষুব্ধ হন পরিবারের সদস্যরা। পরের দিন অর্থাৎ শুক্রবার তাঁরা স্কুলে গিয়ে যখন ক্ষোভ প্রকাশ করেন, তখনই স্কুলের সবাই এ বিষয়ে অবগত হন।

অভিযোগকে কেন্দ্র করে স্কুল ছাত্রদের বাকি অভিভাবকরাও বিক্ষোভ দেখাতে থাকেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। স্কুলের দায়িত্বে থাকা সরকারি আধিকারিক সুরজিৎ কুমার সিং স্কুলে গিয়ে পুরো ঘটনার সম্পর্কে খোঁজ নেন। ওই শিক্ষিকাকে স্কুল থেকে বরখাস্ত করা হয়েছে বলে জানা গিয়েছে। তাঁর বিরুদ্ধে আরও কড়া পদক্ষেপ করা হবে বলে দাবি কর্তৃপক্ষের।


আরও পড়ুন-
অসম-মেঘালয় সীমান্তের গুলিবর্ষণের ক্ষত ফিকে করে দিল পাহাড়ের রং, থেমে গেল শিলং-এর চেরি ব্লসম ফেস্টিভাল
বামেদের মিছিলে তৃণমূলি হামলার অভিযোগ, ভাঙড়ের মারামারিকে কেন্দ্র করে তীব্র অশান্তি বাসন্তী হাইওয়েতে