জম্মু-কাশ্মীরে আবার বড়সড় হামলার ছক কষছে  জঙ্গিরা। পুলওয়ামা হামলার কায়দাতেই জঙ্গিরা এই হামলার ছক কষছে। গোয়েন্দারা সাবধান করেছেন।

পুলওয়ামার আত্মঘাতী হামলায় বিস্ফোরক বোঝাই গাড়ি ব্যবহার করেছিল জঙ্গিরা। কিন্তু এবার আর গাড়ি নয়। এবার মোটরবাইকে করে হামলার ছক কষছে সন্ত্রাসবাদীরা। 

নির্বাচনের আবহে এই খবর ত্রাশ ছড়িয়েছে। গোয়েন্দারা জানিয়েছেন, গাড়ি ও বাইকে অ্যান্টি থেফট রিমোর্ট অ্যালার্মের প্রযুক্তিকে কাজে লাগিয়ে হামলা করার পরিকল্পনা করছে জঙ্গিরা। 

জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে এই আত্মঘাতী হামলার ছক কষছে জঙ্গিরা। তাই জাতীয় সড়তে সেনাদের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। সেনাদের সকাল ৯টার পরে জাতীয় সড়ক দিয়ে যাতায়াত করার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে এই জাতীয় সড়কে রবিবার ও বুধবার সাধারণ মানুষের যাতায়াতের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। 

নির্বাচনের প্রথম দফা সম্পন্ন হয়েছে। দ্বিতীয় দফার ভোট ১৮ এপ্রিল।  এদিন শ্রীনগর ও উধমপুরেও নির্বাচন। ঠিক তার আগেই এই খবরে গোয়েন্দারা অনুমান করছেন ১৮ এপ্রিলের আশপাশেই কোনও দিন হামলা চালাতে পারে জঙ্গিরা।

প্রসঙ্গত, ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সেনা কনভয়ে আত্নঘাতী গাড়িবোমা হামলায় শহিদ হন ৪৫ জন সেনা। হামলার দায় স্বীকার করেন পাক অধ্যুষিত জঙ্গি সংগঠন জইশ-ই মহম্মদ।