Asianet News BanglaAsianet News Bangla

কংগ্রেস ছেড়ে আসা সুম্মিতা দেবকে বড় দায়িত্ব, রাজ্যসভায় মানসের ছেড়ে যাওয়া আসনে তৃণমূল প্রার্থী

ত্রিপুরার সঙ্গে আরও বড় দায়িত্ব সুম্মিতা দেবের কাঁধে। রাজ্যসভায় তৃণমূল প্রার্থী করেছে তাঁকে। 
 

TMC nominates former congress leader Sushmita dev to Rajya Sabha bsm
Author
Kolkata, First Published Sep 14, 2021, 5:57 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তৃণমূল কংগ্রেসের টিকিটে রাজ্যসভায় যাচ্ছেন প্রাক্তন কংগ্রেস নেত্রী সুস্মিতা দেব। মানস ভুঁইয়ার ছেড়ে যাওয়া আসনে তিনি প্রার্থী। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে সেকথা জানিয়েছে তৃণমূল কংগ্রেস। অসমের শিলচরের সাংসদ ছিলেন সুম্মিতা। অসম নির্বাচনে কংগ্রেসের হারের পরে অগাস্ট মাসে তিনি শিবির বদল করে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। 

সুম্মিতা দেব সোশ্যাল মিডিয়ায়  তাঁকে সুযোগ দেওয়ার জন্য তিনি তৃণমূল কংগ্রেসকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন তিনি অভিভূত। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিযেক বন্দ্যোপাধ্যায়কেও তিনি ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি তিনি বলেছেন সংসদে মহিলা হিসেবে প্রতিনিধিত্ব করতে পারবেন বলে তিনি খুশি। তিনি জানিয়েছেন আদর্শের জন্য তিনি লড়াই করবেন। 

বর্তমানে ত্রিপুরার দায়িত্বে রয়েছেন সুম্মিতা দেব। এই রাজ্যে বিজেপির বিরোধিতা করে ভোট যুদ্ধে মাটি শক্ত করছে তৃণমূল কংগ্রেস। একের পর এক কর্মসূচি গ্রহণ করছে। তৃণমূল কংগ্রেসের শীর্ষ স্থানীয় নেতৃত্ব প্রায়ই এই রাজ্য সফরে যাচ্ছেন। তৃণমূল সূত্রের খবর রাজ্যসভায় সুম্মিতাকে পাঠানোর পাশাপাশি এই ত্রিপুরাতেও তাঁকে সামনে রেখেই ঘুঁটি সাজাচ্ছে তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর, তৃণমূল রীতিমত গুরুত্ব দিচ্ছে কংগ্রেস ছেড়ে আসা প্রাক্তন সাংসদকে। সুম্মিতা পরিবারও দীর্ঘ দিন ধরেই রাজনৈতিক সঙ্গে যুক্ত। তিনি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সন্তোষ মোহন দেব ও বিধায়ক বিথিকা দেবের কন্যা। চলতি বছর অসন বিধানসভা নির্বাচনে তিনি বিজেপি প্রার্থী রাজদীপ রায়ের কাছে হেরে যান। 

পাহাড়ে না চড়েই হিমালয়ের ৮টি শৃঙ্গ ভ্রমণের সুবর্ণ সুযোগ , এই সফরে রেকর্ড বুকে নাম তোলার হাতছানি

হিন্দি দিবসে হিন্দিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইট, ভবানীপুর ভোটের আগে সরগরম নেটপাড়া

বিজয় রুপানি কেন সরে দাঁড়ালেন মুখ্যমন্ত্রীর পদ থেকে, গুজরাটের পরবর্তী মুখ্যমন্ত্রীর নাম নিয়ে জল্পনা

পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেস সাংসদ মানস ভুঁইয়া রাজ্যসবা থেকে পদত্যাগ করেন। বর্তমানে তিনি মমতার মন্ত্রিসভার সদস্য। তারপর থেই আসনটি ফাঁকা হয়ে যায়। সেই ফাঁকা আসনেই মমতা বন্দ্যোপাধ্যায় পাঠাচ্ছেন সুম্মিতা দেবকে। আগামি চৌঠা অক্টোবর রাজ্যসভার ৭টি আসনে নির্বাচন হবে। যারমধ্যে তালিমনাড়ুর দুটি আসন, পশ্চিমবঙ্গ, অসম, মধ্যপ্রেদেশর, পুদুচেরির  মহারাষ্ট্রের একটিআসনে ভোট গ্রহণ হবে।  

TMC nominates former congress leader Sushmita dev to Rajya Sabha bsm

TMC nominates former congress leader Sushmita dev to Rajya Sabha bsm

Follow Us:
Download App:
  • android
  • ios