জামিনে মুক্ত তৃণমূলের সকেত গোখলে, মোরবি ব্রিজ-কাণ্ডে প্রধানমন্ত্রীকে জড়িয়ে টুইট করেছিলেন তিনি

| Dec 08 2022, 06:34 PM IST

saket

সংক্ষিপ্ত

জামিনে মুক্ত তৃণমূলের মুখপাত্র সকেত গুপ্ত। মোরবি ব্রিজকাণ্ডে মোদীকে টুইট তরে লিন। মঙ্গলবার টুইটের পর আজ জামিন দেওযা হয় তাঁকে।

 

মোরবি ব্রিজকাণ্ডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জড়িয়ে ভুয়ো তথ্য সোশ্যাল মিডিয়ায় প্রচার করার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল তৃণমূল কংগ্রেসের মুখপাত্র সকেত গোখলেকে। বৃহস্পতিবার অহমেদাবাদ আদালত সকেত গোখলের জামিন মঞ্জুর করে। তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ওব্রায়েন সোশ্যাল মিডিয়ায় সকেত গোখলের মুক্তির ভর জানিয়েছেন। পাশাপাশি তিনি বলেছেন, 'ভাল লড়াইয়ের জন্য সর্বদা প্রস্তুত।'

মঙ্গলবার গ্রেফতার করা হয়েছিল সতেক গোখলেকে। গুজরাট পুলিশের অভিযোগ ছিন মোরবী ব্রিজ-কাণ্ডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে টেনে মিথ্যা কথা বলছেন সকেত। মোদীর মোরবি সফরের জন্য ৩০ কোটি টাকা খরচ করা হয়েছিল। বলেও নিজের সোশ্যাল মিডিয়ায় দাবি করেছিলেন সকেত। এই দাবি উড়িয়ে দিয়েছে পিআইবি। তারপরই সকেতের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। ব্রিজকাণ্ডে ১৪০ জনের মৃত্যু হয়েছিল। মৃতদের পরিবারপিছু মোটা অঙ্কের ক্ষতিপুরণ দেয় বিজেপি ও কেন্দ্রীয় সরকার। আহতদের জন্য ক্ষতিপুরণের ব্যবস্থা করা হয়েছিল।

Subscribe to get breaking news alerts

যদিও তৃণমূল কংগ্রেসের নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকেতের পাশেই দাঁড়িয়ে ছিলেন। তাঁর অভিযোগ ছিল গুজরাটের বিজেপি সরকার প্রতিহিংসার রাজনীতি করছে। সকেতের গ্রেফতারির তীব্র নিন্দা করেছিলেন মোদী। তিনি আরও বলেছিলেন সকেত সোশ্যাল মিডিয়ায় রীতিমত জনপ্রিয়। আর তিনি যে টুইট করেছেন তাতে কোনও ভুল ছিল না।

যাইহোক বৃহস্পতিবার আদালত সূত্রের খবর, আহমেদাবাদ ম্যাজিস্ট্রেট আদালতে পেশ করা হয়েছিল সকেত গোখলেকে। তিনি জামিনের আবেদন জানিয়েছেন। গুজরাট পুলিশ মঙ্গলবার তাঁকে গ্রেফতার করেছিল- মোদীর মোরবি সফর নিয়ে টুইট করার জন্য। সকেত যাতে জামিন পান তারজন্য তাঁর আইনজীবী আবেদনে জানিয়েছেন, মোদীকে নিয়ে টুইটটি সকেত সোশ্যাল মিডিয়া থেকে মুছে ফেলতে রাজি। আইনজীবী জানিয়েছেন, সকেত কেবল একজন উদ্বিগ্ন নাগরিক হিসেবে বিদ্যমান একটি টুইট পুনঃটুইট করেছিলেন। জনসাধারণের আর্থের জবাবদিহির জন্য তিনি জিজ্ঞাসা করেছিলেন। অন্যদিকে অহমেদাবাদের এক বিজেপি নেতা বলেছেন, বিজেপির এক প্রবীন নেতা সকেত গোখলের টুইট দেখে রীতিমত বিরক্ত হয়েছিল সেই ব্যক্তি সাইবার সেলে ১ ডিসেম্বর সকেতের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তারপরই তৎপর হয়ে সকেতের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু করে গুজরাট পুলিশ।

আরও পড়ুনঃ

মোদীকে নিয়ে টুইট করার গুজরাট পুলিশের কোপে সকেত গোখলে, রাতদুপুরেই গ্রেফতার তৃণমূল মুখপাত্র

ইমরান খানের রাজনৈতিক জীবনে ইতি? তেমনই রাস্তা তৈরি করছে পাকিস্তানের নির্বাচন কমিশন

হিমাচল প্রদেশের কংগ্রেসের জয় বড় সাফল্য দেখছে দলীয় নেতৃত্ব, প্রশ্ন- কে হচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী