সামনেই ১৭ সেপ্টেম্বর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। আর সেই উপলক্ষে এক সপ্তাহ ব্যপি 'সেবা সপ্তাহ' পালন করবে বিজেপি। দেশ জুড়ে আগামী ১৪ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত স্বচ্ছতা অভিযান ও আরও বিভিন্ন সামাজিক সেবামূলক কাজ করবে পদ্ম শিবির।

জানা গিয়েছে ভারতের বিভিন্ন এলাকায় বিজেপি নেতা-কর্মীরা রক্তদান শিবির, স্বাস্থ্য শিবির, চক্ষু পরীক্ষার শিবির আয়োজন করবে। বিভিন্ন হাসপাতাল ও অনাখ আশ্রমে গিয়ে রোগীদের ও দরীজ্রদের সাহায্য করবে। বিশেষ ভাবে সক্ষম শিশুদের পড়াশোনাতেও দলের পক্ষ থেকে সাহায্য করা হবে।

এর পাশাপাশি, নরেন্দ্র মোদীর জীবন ও সাফল্য নিয়ে লেখা বিভিন্ন বই পাঠানো হবে রাজ্য দপ্তরগুলিতে। সেখান থেকে কর্মীদের মধ্য়ে সেই বইগুলি বিতরণ করে দেবে রাজ্য নেতারা। এছাড়া দেশ জুড়ে মোদীর দীবন নিয়ে প্রদর্শনীর আয়োজনও করা হবে। একই সঙ্গে একবার ব্যবহারযোগ্য প্লাস্টিকের ব্যবহার বন্ধ নিয়ে বিভিন্ন কলেজ ইউনিভার্সিটিতে প্রচারচালাবেন বিজেপির সব সাংসদ ও বিধায়করা।

এই উদ্যোগকে সাফল্যমণ্ডিত করতে বিজেপি একটি কেন্দ্রীয় কমিটি গঠন করেছে। এই কমিটির আহ্বায়ক করা হয়েছে দলের নেতা অবিনাশ রাই খান্নাকে। কমিটিতে আছেন কেন্দ্রীয় মন্ত্রী রাম মেঘওয়াল এবং জাতীয় সম্পাদক সুধা যাদব ও সুনীল দেওধর।