রাত পার হলেই জানা যাবে দিল্লিতে শেষ হাসি হাসবে কে - অরবিন্দ কেজরিওয়াল না বিজেপি। হাওয়া গরম করতে বিজেপি ও আপ - দুই পক্ষই প্রবল আগ্রাসি প্রচার চালিয়েছে। এমমনকী কেন্দ্র ও রাজ্যের মন্ত্রীদের-ও আপত্তিজনক মন্তব্য করতে দেখা গিয়েছে। তার সঙ্গে তাল মিলিয়েই এবার রাজধানীতে ভোটদানে বাধা দেওয়ার নজিরবিহীন ঘটনা সামনে এল।  

দিল্লিতে নির্বাচনের প্রচারপর্বে শাহিনবাদ ও জামিয়া নগরে তিনদিনে তিন জায়গায় গুলি চললেও, ভোটের দিন কোনও হিংসার ঘটনা ঘটেনি। কিন্তু, ভোট মিটে যাওয়ার পর জানা গেল, দিল্লির মুনির্কা অঞ্চলে, এক যুবক তাঁর বাবা যাতে ভোটকেন্দ্রে গিয়ে বিজেপি-কে ভোট দিতে না পারেন, তার জন্য বাবা-কে বাড়িতে তালাবন্ধ করে রেখেছিলেন।

দিল্লি পুলিশ জানিয়েছে গত ৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের সময় ওই যুবক তাঁর বাবাকে বাড়িতেই একটি ঘরে আটকে রেখেছিলেন। বাইরে থেকে তালা লাগিয়ে দেন। তিনি নিশ্চিত ছিলেন তাঁর বাবা বিজেপি-কেই ভোট দেবেন। কিন্তু, তিনি নিজে সিএএ বিরোধী এবং বাবা বিজেপি-কে ভোট দিন সেটা তিনি চাননি। তিনি আরও জানিয়েছেন, দিল্লির পালম অঞ্চলে তাঁর এক বন্ধু-ও তাঁর বাবা-মায়ের সঙ্গে একই কাজ করেছেন। তাঁর থেকেই তিনি বাবা-কে বন্দি করার অনুপ্রেরণা পেয়েছিলেন।