একটু একটু করে জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি যখন স্বাভাবিক হচ্ছে, তার মাঝেই উপত্যকায় ঘটে গেল দুর্ঘটনা। নিরাপত্তা বাহিনীর ট্রাক সন্দেহে এলোপাথাড়ি পাথর ছুঁড়তে শুরু করে এক বিক্ষোভকারী। সেই পাথরের ঘা-এ মারা যান ট্রাকের চালক। 

রবিবার সন্ধেবেলা ঘটনাটি ঘটেছে কাশ্মীরের ভিজভেরা-এ। পাথরের আঘাতে যে ব্যক্তির মৃত্যু হয়েছে তাঁর পরিচয় জানতে পেরেছে পুলিশ। জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে এদিন টুইট করে জানানো হয় যে, তাঁর নাম নুর মহম্মদ। ৪২ বছরের নুর মহম্মদ জ্রাদিপোড়া উরনাহল ভিজভেরার বাসিন্দা। পাশাপাশি পুলিশের তরফে আরও জানা গিয়েছে, যে ব্যক্তি তার ওপর পাথর ছুঁড়েছে তাকেও এদিন গ্রেফতার করেছে পুলিশ। 

আরও পড়ুন- জি-৭ সম্মেলনে নরেন্দ্র মোদী, উঠে আসতে পারে কাশ্মীর প্রসঙ্গ

 

এসপিজি নিরাপত্তা পাবেন না মনমোহন সিং, সিদ্ধান্ত নিল মোদী সরকার

পাথরের আঘাত এতটাই গুরুতর ছিল যে, তাঁকে আহত অবস্থায় উদ্ধার করে নিয়ে যাওয়া হয় শৌরার একটি হাসপাতালে। কিন্তু সেখানে নিয়ে যাওয়ার পর তাঁকে মৃত বলে ঘোষণা করে চিকিৎসকরা। চিকিৎসকরা আরও জানিয়েছেন, বিক্ষোভকারীর ছোঁড়া পাথরের আঘাতে তাঁর মাথা গুরুতরভাবে যখম হয়েছে। প্রাথমকভাবে তাঁকে ভিজভেরা হাসপাতালে নিয়ে যাওয়া হলেও তাকে শৌরার এসকেআইএমএস হাসপাতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। সেখানে নিয়ে যাওয়ার পরেই মৃত্যু হয় তাঁর। 

এই ঘটনার পর ভিজভেরা পুলিশ স্টেশনে অভিযুক্তের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করা হয়। পুলিশ সূত্রে খবর , দিন কয়েক আগে জম্মু ও কাশ্মীরে পাথর ছোঁড়ার ঘটনায় একটি মেয়ে গুরুতরভাবে আঘাতপ্রাপ্ত হয়েছিল বলে খবর। সেই ঘটনায়েও একইভাবে মামলা দায়ের করা হয়েছিল বলে খবর।