দেখতে দেখতে এসে যাচ্ছে মহেন্দ্রক্ষণ। সামনের সোমবার ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট হিসাবে নিজের প্রথম ভারত সফার নিয়ে উচ্ছাস গোপন করছেন না ট্রাম্প। এই সফরের জন্য যে তিনি মুখিয়ে রয়েছেন বারবার সেকথা সংবাদমাধ্যমের সামনে প্রকাশ করেছেন। এদিকে মার্কিন প্রেসিডেন্টের সফর ঘিরে জোর তোরজোড় চলছে  ভারতেও। ট্রাম্প কোথায় যাবেন, থাকবেন, কী খাবেন, সবকিছুতেই  ভারত সরকার বিশেষ ব্যবস্থা করছে। বন্ধু ট্রাম্পের ভারত সপরে আতিথেয়তায় কোনও খামতি রাখতে চাইছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

আরও পড়ুন: করোনার সাথে ভারতে এবার সোয়াইন ফ্লু আতঙ্ক, বন্ধ হল তথ্যপ্রযুক্তি সংস্থার দফতর

২৪ তারিখ ট্রাম্প এদেশে এসে প্রথমে নামবেন আহমেদাবাদে। সেখানে মোতেরা স্টেডিয়ামে অনুষ্ঠানে অংশ নেওয়ার পর রাজধানীতে ফিরবেন তিনি। ২৫ তারিখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের পাশাপাশি রাষ্ট্রপতি ভবনে তার জন্য থাকবে অনুষ্ঠান। সেদিন ভারতের শিল্পপতিদের সঙ্গে দেখা করবেন ট্রাম্প। এর মাঝে ২৪ তারিখ রাত্রে মার্কিন প্রেসিডেন্ট কোথায় রাত্রিবাস করবেন তা নিয়ে চলছে জোড় আলোচনা। সূত্রের খবর রাজধানীর আইটিসি মৌর্য হোটেলে থাকবেন তিনি। হোটেলের চাণক্য স্যুইটে স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে নিয়ে রাত্রিবাস করবেন মার্কিন প্রেসিডেন্ট। 

 

 

তবে নিরাপত্তার স্বার্থে ট্রাম্পের রাত্রিবাস নিয়ে মুখ খুলতে চাইছেন না হোটেল কর্তৃপক্ষ। যদিও শোনা যাচ্ছে রাজধানীর এই বিলাসবহুল হোটেলের সবচেয়ে সেরা ঘর চাণক্য স্যুইটে রাত্রিযাপন করবেন ট্রাম্প। যার ভাড়া রাতপ্রতি ৮ লক্ষ টাকা। ৪,৬০০ স্কয়ার ফুটের এই সুইটে বিলাসের সকল সামগ্রীই উপস্থিত রয়েছে। ট্রাম্পকে স্বাগত জানাতে হোটেল কর্তৃপক্ষের তরফে বিশেষ রঙ্গোলি ব্যবস্থা করা হচ্ছে। শোনা যাচ্ছে সেই আলপনায় থাকতে পারে হাতির ছবি। যা আবার ট্রাম্পের দল রিপাব্লিক পার্টির নির্বাচনী প্রতিকও বটে। 

আরও পড়ুন: জঙ্গলে নাচছে তিন ভাল্লুক ছানা,খুদেদের কেরামতিতে মাত হল নেট দুনিয়া

ট্রাম্পের আগমন ঘিরে হোটেলের হেঁশেলেও সাজসজ রব। ঝাল, মশলা যুক্ত খাবার পছন্দ করেন না মার্কিন প্রেসিডেন্ট। সেকারণে তাঁর জন্য নতুন কিছু বিশেষ রান্না তৈরি করতে চাইছেন শেফরা। যার নাম দেওয়া হবে 'ট্রাম্প প্লাটার'। তবে সেই প্লাটারে কী কী থাকবে তা অবশ্য সিক্রেট রাখা হচ্ছে। যদিও ট্রাম্পের জন্য শেষপাতে থাকছে হরেকরকম মিষ্টির ব্যবস্থা। ট্রাম্প নিজেও মিষ্টি খেতে ভালবাসেন। ট্রাম্পের জন্য থাকছে ডায়েট কোক ও চেরি ভ্যানিলা আইসক্রিমও। 

মার্কিন রাষ্ট্রপতিরা ভারতে আসলে প্রতিবারই তাদের জন্য আলাদা মেনু তৈরি করা হয়। ২০১৫ সালে যখন তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ভারতে আসেন তখন তারজন্যও ছিল বিশেষ প্লাটারের আয়োজন। যার মধ্যে ছিল তন্দুরি ঝিঙ্গা, মাছ টিক্কা, মুগরি বটি বুখারা, রেশমি কবাব, সিকান্দরি নান, তন্দুরি আলু, অন্দুরি স্যালাড, ডাল বুখারা, মিক্স রায়তা, ও নানের মত একধিক সুস্বাদু খাবার।