মুম্বই লোকাল ট্রেনে মহিলাদের চুলোচুলি, ভাইরাল ভিডিওটি দেখলে বনগাঁ বা ক্যানিং লোকালের কথা মনে পড়বেই

| Oct 17 2022, 11:40 PM IST

মুম্বই লোকাল ট্রেনে মহিলাদের চুলোচুলি, ভাইরাল ভিডিওটি দেখলে বনগাঁ বা ক্যানিং লোকালের কথা মনে পড়বেই

সংক্ষিপ্ত

মহিলাদের বগির ভিতরে হিংসাত্মক লড়াইয়ে লিপ্ত হতে দেখা গেছে। তাদের গালিগালাজ, চড়-থাপ্পড় ও একে অপরের চুল টেনে ধরতে দেখা গেছে। অপরদিকে, অন্যান্য যাত্রীরা সংঘর্ষ নিরসনে হস্তক্ষেপ করার চেষ্টা করলেও তা ব্যর্থ হয়।  যা আমাদের এখানেও লোকাল ট্রেনে হয়ে থাকে। 

মুম্বইয়ের লাইফ লাইন- মুম্বইয়ের লোকাল ট্রেন। প্রচুর মানুষ নিত্যদিন এই ট্রেনে যাতায়াত করে। অনেকেই আবার এই ট্রেনের ওপরই নির্ভরশীল। আর মুম্বইয়ের লোকাল ট্রেনের ভিড়ের কথাও সকলেই জানে। আর সেটা যদি মহিলা কামরা হয় তাহলে আর বলার কিছুই নেই। 

যাইহোক বরিবার 'রোডস অফ মুম্বাই' নামের এক টুইটার ব্যবহারকারী একটি ভিডিও পোস্ট করেছে যেখানে কয়েক জন মহিলা রীতিমত চুলোচুটি শুরু করেছেন। আর বাকিরা তাদের দেখছে অবাক হয়ে। 

Subscribe to get breaking news alerts

মহিলাদের বগির ভিতরে হিংসাত্মক লড়াইয়ে লিপ্ত হতে দেখা গেছে। তাদের গালিগালাজ, চড়-থাপ্পড় ও একে অপরের চুল টেনে ধরতে দেখা গেছে। অপরদিকে, অন্যান্য যাত্রীরা সংঘর্ষ নিরসনে হস্তক্ষেপ করার চেষ্টা করলেও তা ব্যর্থ হয়। "আন্টি ছোড়ো দো " ভিডিও ক্লিপটিতে অন্যদের বলতে  বলতে শোনা গেছে।

বাণিজ্য নগরি বা স্বপ্নের শহর হিসেবেই মুম্বইয়ের পরিচিত। কিন্তু এই ভিডিওটি দেখলে মনে হবে এটা আমাদেরই ক্যানিং বা বনগাঁ লোকাকের মহিলা কামরা। যেখানে প্রবল ভিড়ের কারণে প্রায়ই এজাতীয় ঘটনা ঘটেই থাকে। কথা কাটাকাটি বা হাতাহাতি পর্যন্ত হয়ে যায়। কখনও বসার জায়গা নিয়ে, কখনও আবার দাঁড়ানোর জায়গা নিয়ে মারামারি হয়। ভিড়ের কারণে কথা কাটাকাটি নিত্য দিনের ঘটনা মহিলা কামরায়। 

যাইহোক ক্লিপটি ৬ দিন আগে ইনস্টাগ্রামে শেয়ার করেছিলেন শরিফজান সাইদ নামের এক ব্যবহারকারী। তিনি বলেছিলেন ট্রেনের একটি আসন নিয়ে তিন মহিলার মধ্যে ঝগড়া হয়। তবে পরে এটি টুইটারে শেয়ার করা হয়েছে। সেখানে অবশ্য ক্যাপশানে বলা হয়েছে এটিই মুম্বইয়ের আত্মা। 

তবে এটি চার হাজারের ওপর লাইক পেয়েছে। আর ভিডিওয়ের সংখ্যা বাড়ছে হুহু করে। মজাদার এই ভিডিওটি নিয়ে সোশ্যাল মিডিয়া যথেষ্ট সরব। হয়েছে অনেকেই মহিলাদের নিন্দা করেছেন। অনেকে আবার বলেছেন, ট্রেনের সংখ্যা বাড়িয়ে দিলে এই সমস্যার সমাধান হবে। যাইহোক আপনিও দেখুন ভিডিওটি। 


মুম্বাই লোকাল ট্রেনে মারামারির ঘটনা এটিই প্রথম নয়। মাত্র কয়েকদিন আগে, একই রকম আরেকটি ঘটনায়, মুম্বাই ট্রেনের মহিলাদের বগিতে সহযাত্রীদের মধ্যে কুৎসিত ঝগড়া হয়েছিল। একটি ভাইরাল ভিডিওতে দেখা গেছে থানে-পানভেল লোকাল ট্রেনে মহিলারা একে অপরের সাথে সংঘর্ষে লিপ্ত হয়েছে।