Asianet News Bangla

বাংলাদেশী নাগরিক ইস্যুতে নিশীথ প্রামানিকের পাশে দাঁড়াল মোদী সরকার, খারিজ করল বিরোধীদের দাবি

বাংলাদেশী নাগরিক নিশীথ প্রামানিক। এই দাবিতে রীতিমত সরব হয়ে ওঠে রাজ্যসভার অধিবেশন। কেন্দ্রীয় মন্ত্রীর পাশে দাঁড়াল মোদী সরকার। 
 

uproar in Rajya Sabha over nisith pramaniks nationality modi govt slams opposition claims bsm
Author
Kolkata, First Published Jul 19, 2021, 11:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নিশীথ প্রামানিকের নাগরিকত্ব নিয়ে বিরোধীদের আলোচনার দাবি খারিজ করে দিয়েছে মোদী সরকার। সোমবার রাজ্যসভায় তৃণমূল ও কংগ্রেসের পক্ষ থেকে কেন্দ্রীয় মন্ত্রীর নারগিকত্ব নিয়ে আলোচনার দাবি জানান হয়েছিল। তবে আদিবাসী নেতার বিরুদ্ধে এই জাতীয় মন্তব্যেরও তীব্র সমালোচনা করেন কেন্দ্রীয় মন্ত্রীরা। 

Pegasus: বিরোধীদের কাঠগড়ায় দাঁড় করিয়ে ক্রোনোলজি বোঝালেন অমিত শাহ

সাবধান! ভুল করেও বেনামী লিঙ্কে ক্লিক নয়, পেগাসাস থেকে সাবধান হওয়ার পরামর্শ সাইবার বিশেষজ্ঞর

সোমবার রাজ্যসভায় নাম না করেই নিশীথ প্রামানিকের প্রসঙ্গ তোলা হয়। তৃণমূল কংগ্রেস নেতা সুখেন্দুশেখর আর কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গের অভিযোগ নিশীথ প্রামানিক বাংলাদেশী নাগরিক বলে অভিযোগ করেন। তারপরেই রুখে দাঁড়ান পীযূষ গোয়াল। তিনি বলেন আদিবাসী সমাজ থেকে নিশীথ প্রামানিক উঠে এসেছে বলেও তাকে অপমান করা হয়েছে। নিশীথ প্রামানিক ইস্যুতে রীতিমত উত্তপ্ত হয়ে ওঠে রাজ্যসভার পরিবেশ। বিরোধীদের বাধা দেন বিজেপি সাংসদরা। বেলা তিনটে নাগাদ রাজ্যসভার অধিবেশন স্থগিত হয়ে যায়। 

পূর্ব লাদাখ সীমান্তে চিনের লাল চোখ, বড় যুদ্ধের প্রস্তুতি নিয়ে ঢেলে সাজাচ্ছে নতুন বিমান ঘাঁটি

গত সপ্তাহে কংগ্রেস নেতা রিপুন বেরা নিশীথ প্রামানিকের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তোলেন। তারপর তৃণমূল কংগ্রেস নেতারাও বিষয়টি নিয়ে সরব হন। কংগ্রেসের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে চিঠিও লেখা হয়। তারপরই রাজ্যের তৃণমূল কংগ্রেস নেতারা বিষয়টি নিয়ে সরব হন। এদিন সংসদে তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর বলেন উইকিপিডিয়াতে গিয়ে সার্চ করলেও জানা যাবে তাঁর নাগরিকত্ব। কংগ্রেসের অভিযোগ বাংলাদেশের হরিনাথপুরের পলাশবাড়ি এলাকার বাসিন্দা ছিলেন নিশীথ প্রামানিক। কম্পিউটার শেখার নাম করে ভারতে আসেন। তারপর পাকাপাকিভাবে কোচবিহারে থাকতে শুধু করেন। কেন্দ্রীয় মন্ত্রী ভুয়ো পরিচয় নিয়ে ঘুরে বেড়াচ্ছেন বলেও অভিযোগ করেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios