ফের খসে পড়ল আরও একটি তারা। রাজপথ লাল হয়ে গেল এক কৃতি ছাত্রীর রক্তে। সঙ্গে সঙ্গে ভেঙে গেল এক পরিবারেরও স্বপ্ন। শ্লীলতাহানি এড়াতে গিয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন মার্কিন মুলুকে প্রায় ৪ কোটি টাকার স্কলারশিপ পাওয়া এক কৃতি ছাত্রী। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের দুলান্দশহরে।

সোমবার রাতে মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু হয় সুদিক্ষা ভাটি নামের ওই ছাত্রীর। স্কুটিতে করে সুদিক্ষা যাচ্ছিল। অভিযোগ সেই সময় বুলেটে সওয়ারি হওয়া দুই  যুবক তাঁকে বারবার উত্যক্ত করছিল। সুদিক্ষার বাড়ির লোকেদের  অভিযোগ, বাইক আরোহীরা বারবার তাঁকে ওভারটেক করার চেষ্টা করছিল। এরপরেই বুলেটে সওয়ারি ছেলেটি সুদিক্ষাকে ওভারটেক করে আচমকাই ব্রেককষে। এই পরিস্থিতিতে দুর্ঘটনা এড়াতে ব্রেককষার চেষ্টা করে সুদিক্ষা, আর তাতেই নিয়ন্ত্রণ হারিয়ে তিনি ও তাঁর কাকা রাস্তায় পড়ে যান। হাইওয়েতেই মৃত্যু হয় সুদীক্ষা ভাটির। 

আরও পড়ুন: দেশের দুই রাজ্যে প্রবল বৃষ্টির সম্ভাবনায় জারি লাল সতর্কতা, দক্ষিণবঙ্গে নিম্নচাপের অভাবে দুর্বল বর্ষা

জানা যাচ্ছে গৌতমবুদ্ধ নগরের দাদরির বাসিন্দা তাঁর মামার সঙ্গে দেখা করার জন্য সেকেন্দ্রবাদ যাচ্ছিলেন। আগামী ২০ আগস্ট তাঁর আমেরিকা ফিরে  যাওয়ার কথা ছিল। বিশ্ব জুড়ে করোনা সংক্রমণের কারণে জুন মাসের প্রথমেই আমেরিকা থেকে এদেশে ফিরে এসেছিলেন সুদিক্ষা। সোমবার রাতের দুর্ঘটনায় সুদীক্ষার মৃত্যু হয়েছে, আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন তাঁর কাকা।

আরও পড়ুন: উপত্যকার রাজনীতিতে হলচল, মাত্র ১৬ মাসেই নিজের তৈরি দল ছাড়লেন আইএএস টপার শাহ ফয়জল

দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে যায় পুলিশ। ইতিমধিযে এসপি অতুল শ্রীবাস্ত জানান, ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে উত্তরপ্রদেশ পুলিশ। এই ঘটনায় উত্তরপ্রদেশ সরকারকে এক হাতে নিয়েছে বিএসপি নেত্রী তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতী।

 

 

আমেরিকার ববসন কলেজে ভারত সরকারের খরচে পড়াশোনা করছিলেন সুদিক্ষা। গতবছর  এইচসিএল কর্তৃক সুদিক্ষা ভাটিকে ৩.৮০ কোটি টাকার বৃত্তি প্রদান করা। গতবছর ইন্টারমমিডিয়েট পরীক্ষায় বুলন্দশহর থেকে টপ করেন সুদিক্ষা। এদিকে এই ঘটনায় ইতিমধ্যে অজ্ঞাত পরিচয় বাইক চালকের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ ।