টুইটারে ইন্ডিয়ান রেলওয়েজ ক্যাটারিং অ্যান্ড টুরিজন কর্পোরেশন তথা আইআরসিটিসি-র বিরুদ্ধে অশ্লীল বিজ্ঞাপন প্রদর্শনের অভিযোগ তোলে আনন্দ কুমার নামে এক গ্রাহক। ওই গ্রাহকের দাবি, আইআরসিটিসি-র ওয়েবসাইট খুললেই শুধু অশ্লীল বিজ্ঞাপন ভেসে ওঠে স্ক্রিনে। বিষয়টা খুবই বিরক্তিকর বলেও ক্ষোভ প্রকাশ করেন তিনি। তিনি আরও জানান যে, পরিবােরর সদস্যদের সামনে এই অ্যাপ ব্যবহার করা একান্ত অসম্ভব হয়ে উঠেছে বলেও জানান তিনি। 

টুইটারে তাঁর এই অভিযোগের কথা লিখে তিনি ট্যাগ করেন ভারতীয় রেল দফতর, আইআরসিটিসি এবং ভারতের রেল মন্ত্রী পীযুষ গোয়েল-কে। এরপরই ভারতীয় রেল সেবা-র পক্ষ থেকে তাঁর এই অভিযোগের এক সুন্দর ব্যাখ্যা করা হয়। আর এই উত্তরই মন কেড়েছে নেটিজেনদের। ভারতীয় রেল সেবা-র এই উত্তরেই এখন মজেছে নেট দুনিয়া। 

 

টুইটারে ভারতীয় রেল সেবা-র পক্ষ থেকে জানানো হয়েছে গুগল-এর বিজ্ঞাপন সার্ভার থেকে এই বিজ্ঞাপনগুলি দেখানো হয়। সেক্ষেত্রে গ্রাহক ইন্টারনেটে যে ধরনের বিষয়গুলি সার্চ করে, বিজ্ঞাপনও নাকি সেই বিষয়-সংক্রান্তি প্রদর্শিত হয়ে থাকে। সমস্যা এড়াতে আনন্দ কুমার-কে ব্রাউজারের কুকিজ মুছে দেওয়ার পরামর্শ দিয়েছে ভারতীয় রেল সেবা।

চির নিদ্রায় দেশের একমাত্র ওরাংওটাং, বিন্নি

এক মাসের জন্য টেলিভিশনের বিতর্ক অনুষ্ঠানে কোনও প্রতিনিধি পাঠাবে না কংগ্রেস

আর এই ঘটনা প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় হাসির রোল ওঠে। টুইটারে এই কথোপকথোনের স্ক্রিনশট ব্যবহার করে তৈরি হয়ে থাকে একের পর এক মিম। নেটিজেনরা মন্তব্য করতে শুরু করে যে, আগে নিজের সার্চ ইঞ্জিন ক্লিয়ার করে তবেই এই পোস্ট করা উচিৎ ছিল।