Asianet News BanglaAsianet News Bangla

Uttar Pradesh - যোগীকে হারাতে মহিলারাই ভরসা কংগ্রেসের, বড় ঘোষণা করলেন প্রিয়াঙ্কা গান্ধী


আসন্ন উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে (Uttar Pradesh Election 2022) মহিলা প্রার্থীর সংখ্যা অনেকটাই বাড়াচ্ছে কংগ্রেস (INC)। এই বিষয়ে বড় ঘোষণা করলেন প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi Vadra)।

Uttar Pradesh - Congress to give 40 per cent tickets to women, says Priyanka Gandhi ALB
Author
Kolkata, First Published Oct 19, 2021, 3:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আসন্ন উত্তরপ্রদেশ বিধানসভা (Uttar Pradesh Election 2022) নির্বাচনে বাজিমাত করতে মহিলাদের উপরই নির্ভর করতে চাইছে কংগ্রেস (Indian National Congress)। মঙ্গলবার কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi Vadra) ঘোষণা করলেন, উত্তরপ্রদেশ নির্বাচনে এবার তাঁর দল ৪০ শতাংশ মহিলা প্রার্থী (Women Candidate) দেবে। তিনি বলেন, 'উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন এবার পুরোপুরি  মহিলাদের হাতে। অন্যান্য দলগুলি মনে করে তারা এলপিজি সিলিন্ডার কিংবা ২০০০ টাকা করে দিলেই মহিলারা তুষ্ট হবে।'

প্রিয়াঙ্কা গান্ধী আরও বলেন, কংগ্রেস দল এই সিদ্ধান্ত নিয়েছে - উন্নাওয়ে (Unnao) যে ধর্ষিতাকে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে তার জন্য, ন্যায়বিচার না পাওয়া হাথরাসের (Hathras) মৃতা মেয়েটির জন্য, লখিমপুর খেরিতে (Lakhimpur Kheri) যে মেয়েটি তাঁকে বলেছিল সে প্রধানমন্ত্রী হতে চায় তার জন্য, যে মহিলা পুলিশ কর্মকর্তাদের তাঁকে নিরাপদে সীতাপুরের পিএসি গেস্ট হাউসে নিয়ে গিয়েছিল তাদের জন্যও - এই সিদ্ধান্ত প্রত্যেক মহিলার জন্য যারা উত্তরপ্রদেশকে এগিয়ে নিতে চান।

কংগ্রেসের জেনারেল সেক্রেটারি আরও বলেন, দেশে যে ঘৃণার রাজনীতি চলছে, শুধুমাত্র মহিলারাই তার অবসান ঘটাতে পারেন। তিনি মহিলাদের রাজনীতিতে তাঁর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে চলার আহ্বান জানান। মহিলাদেরকেই দেশকে ধর্মের রাজনীতি থেকে বের করে আনতে হবে। 

আরও পড়ুন - কোভিড পরিস্থিতি মোকাবিলা থেকে বিদ্যুতের মাশুল-মোদি ফ্যাক্টর, কী বলছে #MoodOfUP সমীক্ষা

আরও পড়ুন - উত্তর প্রদেশে ফের আসতে পারে বিজেপি সরকার, এশিয়ানেট নিউজের মুড অফ ইউপি-র প্রতিচ্ছবি এবিপি-সি ভোটারের সমীক্ষায়

আরও পড়ুন - কী ধরনের সরকার চায় উত্তরপ্রদেশের মানুষ, কোন জনজাতির ভোট কার দিকে ঝুঁকে, কী বলছে #MoodOfUP সমীক্ষা

প্রিয়াঙ্কা জানিয়েছেন, কংগ্রেস দলের পক্ষ থেকে ইতিমধ্যেই প্রার্থী হতে ইচ্ছুক ব্যক্তিবর্গকে আবেদনপত্র পাঠাতে বলা হয়েছে। ১৫ নভেম্বর থেকে সেই আবেদনপত্রগুলি গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, উপায় থাকলে, ৫০ শতাংশ আসনেই তিনি মহিলা প্রার্থী দিতেন। সর্বভারতীয় কংগ্রেসের পক্ষ থেকে প্রিয়াঙ্কা গান্ধীই উত্তরপ্রদেশের দায়িত্বে আছেন। যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) নেতৃত্বাধীন বিজেপির (BJP) বিরুদ্ধে আসন্ন নির্বাচন তাঁর বড় পরীক্ষা। এই নির্বাচন ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলের আভাসও দেবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।  

Follow Us:
Download App:
  • android
  • ios