Asianet News BanglaAsianet News Bangla

Uttarakhand Updates- উত্তরাখন্ড জুড়ে হাহাকার, বাড়ছে মৃত্যু, নিখোঁজ একাধিক

আলমোড়া পুলিশ নৈনিতালের রামনগরের লেমন ট্রি রিসর্ট থেকে প্রায় ২০০ জন পর্যটককে উদ্ধার করেছিল। ভারতীয় বায়ুসেনা এবং ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) ও এসডিআরএফ উদ্ধারকাজে হাত লাগিয়েছে।

Uttarakhand Rains: Death Toll Reaches 72, Four Still Missing bpsb
Author
Kolkata, First Published Oct 25, 2021, 3:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিধ্বস্ত উত্তরাখন্ডে (Uttarakhand Updates) বাড়ছে মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত টানা ভারি বৃষ্টিতে রাজ্য জুড়ে মৃত্যু হয়েছে ৭২ জনের(Death Toll Reaches 72)। চারজন এখনও নিখোঁজ(Four Still Missing)। গত সপ্তাহে প্রবল বর্ষণে (Uttarakhand Rains) বিপর্যস্ত হয়ে পড়েছে উত্তরাখন্ড। আইএমডি জানাচ্ছে, উত্তরাখণ্ডে ১লা অক্টোবর থেকে ২১ অক্টোবরের মধ্যে পাঁচ গুণ বেশি বৃষ্টিপাত হয়েছে।

Uttarakhand Rains: Death Toll Reaches 72, Four Still Missing bpsb

উদ্ধার অভিযান চলছে রাজ্য জুড়ে। যদিও বাসিন্দারা ব্যক্তিগত ক্ষতির সাথে লড়াই করছেন। দুর্যোগের কারণে স্থানান্তরিত হচ্ছে স্থানীয়দের। অনেক পর্যটক এবং বিভিন্ন অঞ্চলে আটকে থাকা ট্রেকাররাও উদ্ধারের অপেক্ষায় রয়েছে। পিটিআইয়ের একটি প্রতিবেদন অনুসারে, রবিবার এসডিআরএফ ইতিমধ্যেই ১১ সদস্যের ট্রেকিং দলের সাত সদস্যের মৃতদেহ উদ্ধার করেছে।

পিরিয়ডসের সময় এই নিয়মগুলো মানেন তো, জেনে রাখা উচিত পুরুষদেরও

বাগেশ্বর জেলার সুন্দরধুঙ্গা ট্রেকিংয়ে নিখোঁজ হওয়া একজন ট্রেকারকেও খুঁজছে এসডিআরএফ দল। উত্তরকাশি জেলার হরসিল হয়ে চিতকুল যাওয়ার পথে নিখোঁজ হওয়া আরও দুজন ট্রেকারের সন্ধান চলছে। ভারী বৃষ্টিপাত, ভূমিধস এবং বাড়ি ধসে নৈনিতাল বাকি রাজ্য থেকে বিচ্ছিন্ন। নেই বিদ্যুৎ, টেলিকম পরিষেবা এবং ইন্টারনেট সংযোগ। 

Uttarakhand Rains: Death Toll Reaches 72, Four Still Missing bpsb

এর আগে, আলমোড়া পুলিশ নৈনিতালের রামনগরের লেমন ট্রি রিসর্ট থেকে প্রায় ২০০ জন পর্যটককে উদ্ধার করেছিল। ভারতীয় বায়ুসেনা এবং ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) ও এসডিআরএফ উদ্ধারকাজে হাত লাগিয়েছে। যেহেতু উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে এবং রাজ্যের গুরুত্বপূর্ণ এলাকায় বিদ্যুৎ ও টেলিকম সংযোগ ফের সক্রিয়, সেহেতু ১৮ই অক্টোবর ভারী বৃষ্টিপাত এবং তুষারপাতের কারণে স্থগিত করা চারধাম যাত্রা আবার শুরু হয়েছে।

T20 World Cup- ক্রিকেট আর সন্ত্রাস একই সঙ্গে দুটি ম্যাচ খেলছে পাকিস্তান, কটাক্ষ রামদেবের

এদিকে, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি, ক্যাবিনেট মন্ত্রী যতিশ্বরানন্দ এবং ধন সিং রাওয়াতের সাথে শনিবার হলদওয়ানির গৌলা সেতু পরিদর্শন করেন। জলস্তর বৃদ্ধি পেয়ে গৌলা নদীর তোড়ে ভেঙে পড়েছে ওই ব্রিজ। সেতুটি মেরামতের জন্য যে কাজ চলছে, তা পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী। 

এই পাঁচ বলিউড সেলিব্রিটির কেরিয়ার প্রায় নষ্ট করে দিয়েছিলেন সলমন খান

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও ফোনে সিএম ধামির সাথে কথা বলেছেন এবং রাজ্যে উদ্ধার ও ত্রাণ অভিযান সম্পর্কে খোঁজখবর নিয়েছেন বলে সরকারি সূত্রে খবর। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার চম্পারন থেকে ক্ষতিগ্রস্তদের জন্য ২ লক্ষ টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ধামি ঘোষণা করেছেন যে তিনি অক্টোবরের বেতন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে (সিএমআরএফ) দান করবেন।

Uttarakhand Rains: Death Toll Reaches 72, Four Still Missing bpsb

ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) জানিয়েছে, রাজ্যে ১৭ টি উদ্ধারকারী দল মোতায়েন করা হয়েছে। একজন মুখপাত্র বলেন, এখন পর্যন্ত এনডিআরএফ উদ্ধারকারীরা উধম সিং নগর এবং নৈনিতাল থেকে আটকে পড়া ১৩০০ জনেরও বেশি মানুষকে সরিয়ে নিয়েছে। তারা উত্তরাখণ্ডের বন্যা কবলিত এলাকায় ত্রাণ সামগ্রী বিতরণ করছে।

Follow Us:
Download App:
  • android
  • ios