মঙ্গলবার ভারতের উপরাষ্ট্রপতি এম বেঙ্কাইয়া নাইডু-র কোভিড পরীক্ষার ফল ইতিবাচক এল। উপরাষ্ট্রপতির কার্যালয় থেকে এক বিবৃতি দিয়ে জানানো হয় এদিন সকালেই বেঙ্কাইয়া নাইডুর কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছিল।

তবে, উপরাষ্ট্রপতির শরীরে কোভিডের কোনও উপসর্গ নেই অর্থাৎ তিনি অ্যাসিম্পটমেটিক। তাঁর শরীর স্বাস্থ্যও ভালো আছে। তাঁর স্ত্রী ঊষা নাইডু-রও মঙ্গলবার কোভিড পরীক্ষা করা হয়। তবে তাঁর ফলাফল নেতিবাচক এসেছে এবং আপাতত তিনি সেলফ আইসোলেশন বা স্ব-বিচ্ছিন্নতায় রয়েছেন।

উপরাষ্ট্রপতির কার্যালয় থেকে আরও জানানো হয়েছে এদিন সকালে রুটিন পরীক্ষা হিসাবেই উপরাষ্ট্রপতি ও তাঁর স্ত্রীর ভারতের কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছিল। বেঙ্কাইয়া নাইডু অ্যাসিম্পটমেটিক এবং সুস্থ আছেন বলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়নি। ডাক্তাররা তাঁকে বাড়িতেই কোয়ারান্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন। স্ত্রী ঊষা নাইডু কোভিড নেগেটিভ হলেও উপরাষ্ট্রপতির জন্য়ই তাঁকেও স্ব-বিচ্ছিন্নতায় থাকতে বলা হয়েছে।

প্রসঙ্গত, মাত্র কয়েকদিন আগেই সংসদের বাদল অধিবেশন সমাপ্ত হয়েছে। তারপরই রাজ্যসভার চেয়ারম্যানের আসন অলঙ্কৃত করা বেঙ্কাইয়া নাইডুর করোনা ধরা পড়ল। প্রশ্ন উঠছে, সংসদ ভবন থেকেই কি কোনওভাবে বিপদ ঘটল?