ফুচকা-শেকের ভিডিও ভাইরাল, পুজোর সময় আপনিও বাড়িতে ট্রাই করতে পারেন এই নতুন রেসিপি

| Sep 29 2022, 03:18 PM IST

ফুচকা-শেকের ভিডিও ভাইরাল, পুজোর সময় আপনিও বাড়িতে ট্রাই করতে পারেন এই নতুন রেসিপি

সংক্ষিপ্ত

ম্যাঙ্গো-শেক বা মিল্ক-শেক- অতিপরিচিত পানীয় আমাদের কাছে। কিন্তু আপনি জানেন কি ফুচকা  দিয়েও তৈরি করা যায় শেক। আপনি ঠিকই পড়ছেন, আপনার প্রিয় ফুচটা তৈরি হচ্ছে শেক।

ম্যাঙ্গো-শেক বা মিল্ক-শেক- অতিপরিচিত পানীয় আমাদের কাছে। কিন্তু আপনি জানেন কি ফুচকা  দিয়েও তৈরি করা যায় শেক। আপনি ঠিকই পড়ছেন, আপনার প্রিয় ফুচটা তৈরি হচ্ছে শেক। আর সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়া। ইন্টাগ্রাম হ্যান্ডেল থেরে জুফিসকুকিং নামের এক গ্রাহক ভিডিওটি পোস্ট করেছেন। আর সেই ভিডিওতেই মজেছেন সোশ্যালমিডিয়াবাসীরা। 


ভিডিওটিতে দেখা যাচ্ছে একজন ব্যক্তি একটি ব্লেন্ডারে ফুচকার ভাঙা টুকরে, আলুর মিশ্রণ, ফুচকার পানি এবং টক-মিষ্টি চাটনি দিয়ে দিচ্ছে। তারপর উপাদানগুলিকে একসাথে মিশ্রিত করে একটি তরল পানীয় তৈরি করা হয় এবং একটি গ্লাসে ঢেলে দেওয়া হয়। তারপর পরিবেশনের আগে তরলটির ওপর একটি গোটা ফুচকা গ দিয়ে উপরে দেওয়া হয়। ভিডিও দেখে হতবাক জুলফিশা!তারপরই পরিবেশন করা হয়। আর এভাবেই তৈরি হয় ফুচকা শেক। যা নিয়ে তুমুল উত্তেজনা তৈরি হয়েছে সোশ্যাল মিডিয়া। অনেকেই জানতে চেয়েছেন এই স্বাদ কেমন?

Subscribe to get breaking news alerts

আপনিও দেখুন ভিডিওটিঃ


অনেকেই ভিডিওটি পছন্দ করলেও অনেকেই তা অপছন্দ করেছেন। তাঁরা বলেছেন মানুষ কী তৈরি করছে তা নিজেই জানেন না। এক ফুচকা প্রেমীতো সরাসরি বলেই দিয়েছেন ফুচকার মৃত্যু হল। অনেকে আবার বলেছেন এটি মোটেও স্বাস্থ্যকর খাবার নয়। এটা বদহজম হওয়ার অন্যতম কারণ হতে পারে। 


ফুচকা- নাম একাধিক কেউ বলেন গোলগাপ্পা। কারও কাছে পানিপুরী। ভারতের স্ট্রিটফুডগুলির মধ্যে অন্যতম। কাশ্মীর থেকে কন্যাকুমারিকা সর্বত্রই পাওয়া যায়।তবে ভিন্ন স্বাদে। ফুচকার জনপ্রিয়তা এতটাই বেশি যে ফুড মল বা শপিংমলের ফুড কোর্ট থেকে শুরু করে বিয়েবাড়ি সর্বত্রই স্টল দেওয়া হয়। আর সেই কারণে ফুচকার যে কোনও ভিডিও ভাইরাল হয়। আগেই একটি ভিডিও ভাইরাল হয়েছিল যেখানে ফুচকার মধ্যে আলু বা মটর নয়- পুর হিসেবে দেওয়া হয়েছিল ম্যাগি। 

null