মঙ্গলবার সারাদিন সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড করল #কুনালকমরা। অনেকেই হয়তো এই স্ট্যান্ড-আপ কমেডিয়ানকে চেনেন না। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে তাঁর করা একটি টুইটের পরই আপাতত নেটদুনিয়ায় আলোচনার কেন্দ্রে তিনি। তাঁর সেই টুইট নিয়ে দ্বিধাবিঙক্ত হয়ে গেল নেটিজেনরা।

এদিন সকালে কুনাল কমরা একটি টুইট করে বলেন, নরেন্দ্র মোদীর নামের পি অক্ষর পিস অর্থাৎ শান্তি বোঝায়। বলাই বাহুল্য নরেন্দ্র মোদীর নামে কোনও 'পি' অক্ষরই নেই। এটা একেবারেই ব্যঙ্গ করে বলা কথা।

এরপরই একদল কুনালের নাম নিয়েই ট্রোল করা শুরু করে দেন। অপর পক্ষে আরেকদলের বক্তব্য, কুনালের মতো স্বল্প পরিচিত কমেডিয়ান সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড করা মানে, মোদীভক্তদের একেবারে সঠিক স্নায়ুতে তিনি আঘাত করেছেন। সমালোচকরা তাঁর অস্ত্র ধার করেই বলেছেন তাঁর নামে 'পি' অক্ষর বোঝায় প্যাট্রিয়টিজম বা দেশাত্মবোধ। আবার তাঁর সমর্থকরা বলেছেন, ডানপন্থীদের বোধহয় আজ বার্নলের অভাব হয়েছে।

বরাবরই তাঁর ইউটিউব চ্যানেলে নরেন্দ্র মোদী সরকারের সমালোচনা করে আসেন কুনাল। মোদী দ্বিতীয়বার জেতার পর তিনি বলেছিলেন, যারা যারা তাঁকে ফোন করেছিলেন, তাদের কথা শুনে মনে হয়েছে তাঁর পরিবারের কেউ বোধহয় মারা গিয়েছেন। সম্প্রতি মোদীর ম্যান ভার্সাস ওয়াইল্ড এপিসোড নিয়েও কটাক্ষ করেছিলেন তিনি। পাল্টা অনেক জায়গাতেই তাঁকে শো করতে গিয়ে মোদী ভক্তদের রোষের শিকার হতে হয়েছে।