শুক্রবার সকালেও ভারতের দৈনিক নতুন করোনা রোগীর সংখ্যা ৪৫,০০০-এর আশপাশেই রয়েছে। এদিন সব মিলিয়ে দেশের মোট করোনা রোগীর সংখ্যা ৮৭ লক্ষ ছাপিয়ে গেল। তবে সংক্রমণের দাপট যে প্রতিদিনই একটু একটু করে কমছে, তা পরিসংখ্য়ানেই পরিষ্কার।

শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় নতুন ককরোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছে ৪৪,৮৭৮ জন। বৃহস্পতিবার সকালে এই সংখ্যা ছিল ৪৭,৯০৫। অর্থাৎ দৈনিক নতুন রোগীর সংখ্যা এদিন গতকালের তুলনায় ৬ শতাংশ কম। সব মিলিয়ে শুক্রবার ভারতের মোট করোনা রোগীর সংখ্যা পৌঁছেছে ৮৭,২৮,৭৯৫-এ। আর গত ২৪ ঘন্টায় কোভিড জনিত কারণে ৫৪৭ জনের মৃত্যু হওয়ার ভারতের মোট কোভিড মৃতের সংখ্যা এখন ১,২৮,৬৬৮।

গত ২৪ ঘন্টায় সক্রিয় মামলার সংখ্যা কমেছে ৪,৭৪৭টি। ফলে এখন ভারতের মোট চিকিৎসাধীন কোভিড রোগীর সংখ্যা ৪,৮৪,৬৪৭ জন। গত ২৪ ঘন্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৪৯,০৭৯ জন। শুক্রবার সকাল পর্যন্ত ভারতের মোট কোভিড থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৮১,১৫,৫৮০ জন।

এর পাশাপাশি ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ বা আইসিএমআর জানিয়েছে বৃহস্পতিবার ১১,৩৯,২৩০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে কোভিডের জন্য। সব মিলিয়ে ১২ নভেম্বর পর্যন্ত ভারতের মোট নমুনা পরীক্ষার সংখ্যা ১২,৩১,০১,৭৩৯ টি।