কয়েকদিন কিছু খেতে পাননি।  তিনি রাস্তার ধারে পড়ে থাকা ভিখারিণী এক যুবকের কাছ থেকে ২৫ সেন্ট চেয়েছিলেন। কিন্তু ওই যুবক তো সেই অর্থ দিলেন না, বরং গুলি করে হত্যা করলেন ভিখারিণীকে। এমন ঘটনাই ঘটল ব্রাজিলের রিও ডি জেনিরোর রাস্তায়।

ব্রাজিলের পুলিশ জানিয়েছে,  সিসিটিভি ক্যামেরায়  ঘটনার ভিডিও ধরা পড়েছে। সেখানে দেখা গিয়েছে, জিলদা হেনরিক ডস সান্চোস লেদ্রো রাস্তার মাঝখান দিয়ে যাচ্ছিলেন। তিনি  বারবার আদেরবাল রামোস দ্য কাস্ত্রোকে কিছু বলছিলেন। কিন্তু কাস্ত্রো কিছুতেই তাঁর কথা শুনছিলেন না। এবার রাস্তায় কাস্ত্রোকে ধরে ফেলেন লেদ্রো।  দুজনের মধ্যে কথাবার্তা চলে খানিকক্ষণ। এরপরেই কাস্ত্রোকে ৩৯ ক্যালিবার থেকে গুলি করে। প্রত্যক্ষদর্শীরা তাঁকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে। 

পুলিশ কাস্ত্রোকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে। স্থানীয় আদালত তাকে বিচার বিভাগীয় হেপাজতের নির্দেশ দিয়েছে। কাস্ত্রোর আইনজীবী জানিয়েছেন,  সামনের এক রেস্তোরাঁর মালিক তিনি। নিজের রেস্তোরাঁ খুলতে যাচ্ছিলেন। সেই সময় ওই যুবতী আচমকা হামলা করে। আগে কয়েকবার ওই এলাকায় ছিনতাইবাজদের কবলে তিনি পড়েছিলেন। তাই ভয় পয়েয়ে গুলি চালান।  ঘটনায় ভয় পেয়ে গিয়েছেন লেদ্রোর পরিবার। লেদ্রোর পরিবারের থেকে জানানো হয়েছে, ওই এলাকাতেই ভিক্ষা করে। কিন্তু লেদ্রোর ঘটনায় তাঁরা এতটা ভয় পেয়ে গেছেন যে, অভিযুক্তকে চিহ্নিত করতে চাননি।