বিশ্বজুড়ে মহামাড়ির আকারে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। অধিকাংশ বহুজাতিক সংস্থাই এই সময় নিজেদের দফতর বন্ধ করে কর্মীদের বাড়ি থেকে কাজের পরামর্শ দিচ্ছে। সেই পথে এবার হাঁটলেন অ্যাপেলের সিউও টিম কুকও। প্রয়োজনে সকলে বাড়ি থেকে কাজ করুন। কর্মীদের এমন পরামর্শই দিলেন কুক। 

আরও পড়ুন: এবার হাতে স্যুটকেস নিয়ে রঙের উৎসবে হাজির 'করোনাসুর', হোলিকা দহনে পুড়ল কুশপুতুল

আগামী ৯ থেকে ১৩ মার্চ প্রয়োজন হলে সংস্থার সকল কর্মী বাড়ি থেকে কাজ করতে পারেন। এমনটাই জানিয়েছেন অ্যাপেলের সিইও। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবকে অভূরপূর্ব ঘটনা উল্লেখ করে কুক বলেন এটা আমাদের কাছে চ্যালেঞ্জের মুহুর্ত। এরপরেই কর্মীদের কুক বলেন, যদি আপনার কাজ ঘরে বসে করা যায় তবে নির্দ্বিধায় তা করুন। দক্ষিণ কোরিয়া, জাপান, ইতালি, জার্মানি, ফ্রান্স, সুইজারল্যান্ড এবং ব্রিটিশ যুক্তরাজ্যের সব অফিসেই এই সুবিধা মিলবে। এমনকি ক্যালিফর্নিয়ায় অ্যাপেলের সান্টা ক্লারা ভ্যালি এবং এলক গ্রোভ অঞ্চলের কর্মীদেরও প্রয়োজনে অফিসে আসতে বারণ করা হয়েছে। 

আরও পড়ুন: নজির স্থাপন করলেন শতায়ু বৃদ্ধ, করোনাকে হারিয়ে বাড়ি ফিরলনে সুস্থ হয়ে

এর আগে করোনার প্রাদুর্ভাবের কারণে অ্যামাজন, গুগল এবং মাইক্রোসফটও তাদের কর্মীদের বাড়ি থেকে কাজ করতে বলেছে। এদিকে কোভিড-১৯ ভাইরাসের বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার কারণে সবচেয়ে বেশি ব্যাবসা মার খেয়েছে অ্যাপেলের। এদিকে সামনের মাসেই আইফোন ৯ লঞ্চ করার কথা ছিল অ্যাপেলের। করোনা প্রাদুর্ভাবের কারণে কোনও অনুষ্ঠান না করে অনলাইনেই এবার অনলাইনেই এই আইফোনটি লঞ্চ করার ব্যাপারে অ্যাপেল হাঁটতে চলেছে বলে জানা যাচ্ছে।