ভারতের চন্দ্রযান ২ অভিযান নিয়ে গোটা বিশ্ব জুড়ে আগ্রহ তৈরি হয়েছে। এমনকী, যে পাকিস্তানের কেন্দ্রীয় মন্ত্রী বিক্রমের সফ্ট ল্যান্ডিং ব্যর্থতা নিয়ে কটাক্ষ করেছিলেন, সেই দেশের নাগরিকরাও বিক্রমের অবতরণ নিয়ে দারুণ আগ্রহী ছিলেন, তাও স্পষ্ট হয়ে গিয়েছে গুগল সার্চের তথ্যে। এবার বিক্রমের অবতরণ নিয়ে আগ্রহ দেখালেন হবিউড তারকা ব্র্যাড পিট-ও।

সামনেই মুক্তি পাবে ব্র্যাড পিটের চলচ্চিত্র 'অ্যাড অ্যাসট্রা'। তারই প্রচারের জন্য মঙ্গলবার তিনি নাসা থেকে আন্তর্জাতিক স্পেস স্টেশনে থাকা মার্কিন নভোশ্চর নিক হেগ-এর সঙ্গে পোনে কথা বলেন। সেই সময়ই হলিউড তারকা হেগ-কে প্রশ্ন করেন আন্তর্জাতিক স্পেস স্টেশন থেকে তাঁরা বিক্রমের চাঁদে অবতরণের দৃশ্য দেখতে পেয়েছেন কিনা। এর জবাবে মার্কিন নভোশ্চর জানান, দুর্ভাগ্যজনকভাবে তাঁদের পৃথিবীর খবরের উপরেই নির্ভর করতে হয়েছে। বিক্রমের অবতরণ স্পেস স্টেশন থেকে আলাদা করে দেখা যায়নি।

ব্র্যাড পিট এরপর মজা করে হেগ-কে জিজ্ঞেস করেন, জর্জ ক্লুনির থেকে নভোশ্চরের ভূমিকায় বেশি মানিয়েছে কিনা। এর জবাবে হেগ হেসে বলেন, অবশ্যই। এর আগে 'গ্র্যাভিটি' ফিল্মে জর্জ ক্লুনি-ও এক নভোশ্চরের ভূমিকায় ছিলেন।

তবে ব্র্যাডের মতো প্রথম সারির হলিউড তারকা চন্দ্রযান ২ নিয়ে আগ্রহ প্রকাশ করায় দারুণ উচ্ছ্বসিত ভারতীয়রা। অনেকেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন এর ফলে ভারতীয় হিসেবে তাদের গর্বে বুক ভরে গিয়েছে।