Asianet News BanglaAsianet News Bangla

Bulgaria Accident: চলন্ত বাসে আগুন, বুলগেরিয়ায় পুড়ে মৃত্যু মেসিডোনিয়ার ৪৫ জন যাত্রীর

স্থানীয় প্রশাসন জানিয়েছে রাতেই এই দুর্ঘটনা ঘটে। সেই সময় বাসের অধিকাংশ যাত্রী ঘুমিয়ে ছিল বলেও মনে করছেন তাঁরা। জ্বলন্ত বাস থেকে লাফিয়ে বেরিয়া আসতে পেরেছিল মাত্র ৭ জন যাত্রী। 

bus fire in Bulgaria has killed at least 45 tourists, including 12 children bsm
Author
Kolkata, First Published Nov 23, 2021, 3:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এক ভয়ঙ্কর দুর্ঘটনার সাক্ষী থাকল বুলগেরিয়া (Bulgaria )। চলন্ত বাসে আগুন (Fire) লেগে যায়। স্থানীয় প্রশাসন জানিয়েছে এই দুর্ঘটনার এখনও পর্যন্ত ১২টি শিশুসহ কমপক্ষে ৪৫ জনের মৃত্যু হয়েছে। পশ্চিম বুলগেলিরায় এই দুর্ঘটনা ঘটেছিল। নিহতরা প্রত্যকেই পর্যটন ছিল। স্থানীয় কর্মকর্তাদের কথায় উত্তর মেসিডোনিয়ার (Macedonia) বাসিন্দা ছিল। তবে কী কারণে বাসে এই ভয়াবহ অগ্নিকাণ্ড তা এখনও স্পষ্ট নয়। দুর্ঘটনার যে ছবি সামনে এসেছে তাতে দেখা গেছে বাসটির কোনও অস্তিত্ব নেই। শুধুমাত্র কাঠামোটি রয়েছে। বাসের চেয়ার, জানলা, দরজাসহ সমস্ত যন্ত্রপাতি ভস্মীভূত হয়ে গেছে। 

স্থানীয় প্রশাসন জানিয়েছে রাতেই এই দুর্ঘটনা ঘটে। সেই সময় বাসের অধিকাংশ যাত্রী ঘুমিয়ে ছিল বলেও মনে করছেন তাঁরা। জ্বলন্ত বাস থেকে লাফিয়ে বেরিয়া আসতে পেরেছিল মাত্র ৭ জন যাত্রী। তাদের প্রত্যেকেরই চিকিৎসা চলছে সোফিয়া হাসপাতাল। হাসাপাতালের পক্ষ থেকে জানান হয়েছে প্রত্যেকেরই অবস্থা স্থিতিশীল। বুলগেরিয়ার স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে এই দুর্ঘটনায় ৪৫ জনের মৃত্যু হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান হয়েছে। 

bus fire in Bulgaria has killed at least 45 tourists, including 12 children bsm

প্রাথমিক তদন্তের রিপোর্টের ওপর ভিত্তি করে স্থানীয় প্রশাসন জানিয়েছে বুলগেরিয়ায় একটি হাইওয়েতে এই দুর্ঘটনা ঘটে। হাইওয়েতে কোথাও বাধা পাওয়ায় বাসটিতে আগুন লেগেছে বলেও মনে করা হচ্ছে। টেলিভিষণের ফুটেজে দেখা গেছে রাস্তায় দাঁড়িয়ে থাকা বাসটি দাউ দাউ করে জ্বলছে। আসপাসে বেশ কয়েকটি গাড়িও দাঁড়িয়ে রয়েছে। 

Afghan Girl: বিয়ের নামে ২০ দিনের শিশুকন্যা বিক্রি, বাল্যবিবাহের ভয়ঙ্কর ছবি আফগানিস্তানে

Viral Video: রাস্তা থেকে রাশি রাশি মার্কিন ডলার তোলার হিড়িক, ভিডিও পোস্ট করে প্রশ্ন আপনি হলে কী করতেন

Mysterious Man: ৫০ বছর পরেও রহস্যময় নাম ডিবি কুপার, মার্কিন ইতিহাসে অমীমাংসিত প্লেন হাইজ্যাককাণ্ড

বুলগেরিরায় অন্তবর্তী প্রধানমন্ত্রী স্টেফান ইয়ানেভ সাংবাদিকদের বলেছেন এটি বুলগেরিয়ার কাছে একটি দুঃখজনক ঘটনা। স্বারাষ্ট্রমন্ত্রী বলেছেন বাসের ভিতরে থাকা যাত্রীদের উদ্ধার করার আগেই তারা পুড়ে ছাই হয়ে গেছে। বুলগেরিয়ার তদন্তকারী দল বলেছেন উত্তর মেসিডোনিয়ার একটি ট্রেভেল এজেন্সির চারটি বাস তুরস্ক থেকে সোমবার গভীর রাতে বুলগেরিয়া ঢুকেছিল। চালকের ভুল বা প্রযুক্তিগত ত্রুটির কারণেই এই দুর্ঘটনা বলেও দাবি করেছেন তিনি। 

Follow Us:
Download App:
  • android
  • ios