চিঠি থেকে সাবধানে থাকার পরামর্শ দিয়েছে ইন্টারপোল। তদন্ত সংস্থাটি মনে করেছে করোনাভাইরাসে সংক্রমিত করার জন্য আর রাষ্ট্রপ্রধানসহ একাধিক মানুষকে ঝুঁকির মধ্যে ফেলার জন্য তৎপর রয়েছে একদল মানুষ। তারা করোনা আক্রান্তদের থুতু ও কাশির থেকে নিঃসৃত লালারস মাখানো চিঠি পাঠাতে পারে। সম্প্রতি ইন্টাপোলের জারি করা এক বিজ্ঞপ্তিতে তেমনই সতর্কতা জারি করা হয়েছে। 

ভারত-সহ বিশ্বে ১৯০ দেশে এজাতীয় বিপদ রয়েছে। ইন্টারপোল মনে করছে দেশের বিরোধী গোষ্ঠীগুলি থেকে এজাতীয় চিঠি পাঠান হতে পারে। আবার আন্তর্জাতিক শত্রুরাও এজাতীয় চিঠি পাঠাতে পারে বলেও মনে করছে তারা। সাম্প্রতিক অতীতে এজাতীয় কোনও ঘটনা ঘটেনি। কিন্তু তারপরেও সংশ্লিষ্ট সমস্ত মহলকে সতর্ক করেছে ইন্টারপোল। কিন্তু গোটা বিশ্বেই করোনা সংক্রমণের সংখ্যা বাড়ছে। আর সেই কারণেই বদলা নিতে মহামারিকেই হায়িতার করতে পারে প্রতিপক্ষ। তেমনই আশঙ্কা করছে ইন্টারপোল। 

ডায়না ইস্যুতে এক সুর দুই রাজকুমারের, সেখানেও দুই ভাইয়ের বিবাদ দেখছে নিন্দুকেরা ...

বাংলায় আসন সমঝতা নিয়ে সাবধান হতে হবে, বিহারে কংগ্রেসের খারাপ ফলের পর পরামর্শ বাম নেতার ...


ইন্টারপোলের পক্ষ থেকে জানান হয়েছে ২০২০ সালটি বিশ্বের মানুষের কাছে চ্যালেঞ্জের। বিশ্বের সাধারণ মানুষের পাশাপাশি রাষ্ট্রনেতারাও এই মহামারির বিরুদ্ধে লড়াইয় করছে। কিন্তু তাদেরকে নতুন করে ঝুঁকিতে ফেলার প্রচেষ্টা চালাচ্ছে একদল অসাধু মানুষ। প্রতিষোধ নেওয়ার জন্য সেইসব অসাধু মানুষরা করোনাভাইরাসের মত মহামারিকে হাতিয়ার করতে পারে। সংস্থার পক্ষ থেকে নিরাপত্তারক্ষীদেরও সচেতন করা হয়েছে রাষ্ট্রনেতাদের উদ্দেশ্যে প্রতিশোধ নিতে অসাধু মানুষরা তাদের অজান্তেই থুতু ও কাশির মাধ্যমে করোনার জীবাণু ছড়িয়ে দিতে পারে। আর সেই কারণে বিষয়টি নিয়ে যত্নবান হওয়ার আহ্বানও জানিয়েছে। বিশ্বের সমস্ত দেশগুলির কাছেই আন্তর্জাতিক পুলিশ সতর্ক হওয়ার আহ্বান করেছে।