দিন যত যাচ্ছে চিনে ততই বেড়ে চলেছে মৃতের সংখ্যা। হুবেই প্রদেশ ছাড়িয়ে মূল ভূখণ্ডের সর্বত্র ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। বুধবার পর্যন্ত চিনে সরকারি ভাবে মৃতের সংখ্যা ১৭০। 

আরও পড়ুন: ট্রাফিক সমস্যায় জর্জরিত বিশ্বের প্রথম ৫টি শহরের ৩টি ভারতে, শীর্ষে রয়েছে বেঙ্গালুরু

তিব্বতেও ছিড়েয় পড়েয়ে এই ভাইরাস। ২৯ জানুয়ারি পর্যন্ত চিনে সরকারি ভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৭,৭১১। হুবেই প্রদেশেই বুধবার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৭ জনের। এছাড়াও এই প্রদেশে নতুন করে আরও ১ হাজার ৩২ জনের করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

 

 

এই পর্যন্ত বিশ্বের ১৮টি দেশে ছড়িয়েছে এই মারণ ভাইরাস। বুধবার আরব আমিরশাহী ও ফিনল্যান্ডেও করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। পরিস্থিতি মোকাবিলায় এদিন বৈঠকে বসতে চলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বিশ্বজুড়ে স্বাস্থ্যক্ষেত্রে জরুরী অবস্থা ঘোষণা করা হবে কিনা সেই বিষয়ে সিদ্ধান্ত হতে পারে বৈঠকে। 

আরও পড়ুন: জাতীয় সঙ্গীত গাওয়ার অপরাধ, সাসপেন্ড হলেন প্যান্টালুনসের ২৫জন কর্মী

গত ডিসেম্বরে চিনের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বর্তমানে উহান শহরে আক্রান্তের সংখ্যা ৪,৫৮৬ জন। চিনের স্বাস্থ্য কমিশনই এই তথ্য জানাচ্ছে। বুধবার দেশজুড়ে নতুন করে দেড় হাজারের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে হুবেই প্রদেশেই সংখ্যাটা হাজারের বেশি। 

সূত্রের খবর মঙ্গলবারের তুলনায় বুধবার এই রোগে আক্রান্তের সংখ্যা ৩০ শতাংশ বৃদ্ধি পয়েছে। এছাড়াও চিনের বাইরে বিশ্বের আরও ৯১ জনের দেহে করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিয়েছে। চিনের পরেই থাইল্যান্ডে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি।