Asianet News BanglaAsianet News Bangla

টুইটার চুক্তি আপাতত স্থগিত, আচমকা কেন এমন কথা ঘোষণা করলেন এলন মাস্ক

এলন মাস্ক টুইটার কেনার বিষয় কতটা সিরিয়াস তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। অনেকেই বিষয়টিকে মজা বলে ধরে নিয়েছেন।

elon musk says twitter deal is on hold know about some reason of his remarks bsm
Author
Kolkata, First Published May 13, 2022, 5:46 PM IST

এলন মাস্ক টুইটার কিনবেন না। শুক্রবার সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তিনি বলেছেন আপাতত টুইটাক কেনা স্থগিত রাখছেন তিনি।  স্প্যাম  বা জাল অ্যাকাউন্টগুলি প্রকৃতপক্ষ ৫ শতাংশের কম ব্যবহারকারীদের প্রতিনিধিত্ব করে। তবে গতমাসেই এলন মাস্ক রীতিমত হৈচৈ ফেলে দিয়েছিলেন টুইটার কেনারর বিষয়। টুইটার কর্তৃপক্ষও জানিয়েছিল ৪৪ বিলিয়ন মার্কিন ডালারে তারা মাক্সের হাতে তুলে দেবেন জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট টুইটার। 

কিন্তু কেন এলন মাস্ক এতদূর এগিয়েও টুইটার কেনা স্থগিত রাখছেন তা নিয়ে উঠেছে জল্পনা। 

 এলন মাস্ক টুইটার কেনার বিষয় কতটা সিরিয়াস তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। অনেকেই বিষয়টিকে মজা বলে ধরে নিয়েছেন। গত ২০ দিন ধরে টুইটার কেনা নিয়ে একের পর এক টুইট করেছেন এলন মাস্ক।  তারপ স্প্যাম বটগুলির কথা বলার কারণ রসিকতা হতে পারে।

রয়টার্সের সম্প্রতি একটি প্রতিবেদনে মাস্কের কথা হিসেবে দাবি করা হয়েছে টুইটারের ভবিষ্যৎ ৪৪ বিলিয়নের ওপর আটকে রয়েছে।  রয়টার্সের দাবি ৫ শতাংশ স্প্যাম  বট বা জাল।  যা নিয়ে বার্তা দিয়েছেন মাস্ক তার ওপর ভিত্তি করে টুইটার কেনা অনেকটাই রসিকতার সামিল বলেও দাবি করা হয়েছে প্রতিবেদনে। প্রতিবদেনে ইঙ্গিত দেওয়া হয়েছে, মাস্ক হততো আর টুইটার কিনতে তেমন আগ্রহী নন। 

মনে করা হচ্ছে টুইটার কেনার জন্য এখনও পর্যন্ত যে টাকা মাস্ক খরচ করেছেন তার জন্য তার সম্পদের পরিমাণ অনেকটাই হ্রাস পেয়েছে। তাঁর কাছে প্রথম অগ্রাধিকার অবশ্যই টেসলা। তিনি তাঁর প্রথম কোম্পনির ক্ষতি কিছুতেই করতে চান না। তাই মাঝপথেই টুইটার কেনা থেকে বিরত থাকবেন। 

অনেকেই আবার মনে করছে মাস্কের এই পদক্ষেপ টেসলাকে বাঁচিয়ে দিয়েছে। মনে করা হচ্ছে মাস্কের এই পদক্ষেপের পরে আরও কম দামে তিনি টুইটার হস্তান্তর করতে পারবেন। পরে তিনি টুইটারের দাম আরও কমিয়ে কিনে নিতে পারেন। তবে তাতে আদতে টুইটারের মূল্য অনেকটাই কমে যাবে। 

টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, যতদিন পর্যন্ত চুক্তি না হচ্ছে ততদিন পর্যন্ত তারা অনিশ্চয়তার মধ্যে থাকবে।  তাই এলন মাস্কের এমন ঘোষণায় টুইটার কর্তৃপক্ষের সমস্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। কারণ এই অবস্থায় বিজ্ঞাপণ দাতারা টুইটারকে অর্থ সাহায্য করবে কিনা তা নিয়েও রয়েছে সংশয়। অন্যদিকে মাস্ক বলেছেন  যতদিন পর্যন্ত তাঁকে দরকার তত দিনই তিনি টেসলার সঙ্গে থাকবেন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios