স্বাধীনতা দিবসের প্রাককালে ভারতবাসীদের অভিনন্দ জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। তিনি বলেছেন 'ভারতের জনগণের জন্য আন্তরিক অভিনন্দন রইল' । 

মরিসন তাঁর বার্তায় ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ব্যাপক কৌশলগত ও অংশীদারিত্বের দ্বিপক্ষীক সম্পর্কের উন্নতির কথা তুলে ধরেছেন। তিনি বলেছেন, আমাদের অংশীদারিত্ব আমাদের এলাকা ও বিশ্ব সম্প্রদায়ের সাধারণ কল্যাণের জন্য প্রস্তুত। করোনাভাইরাস মহামারীর কারণে যথেষ্ট প্রভাব পড়েছে স্বাস্থ্য সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে। আগামী দিনে যৌথ উদ্যোগে সেই প্রভাব কাটিয়ে ওঠা সম্ভবপর হবে বলেও জানিয়েছেন তিনি। 

স্কট মরিসন তাঁর বার্তায় বলেছেন অস্ট্রেলিয়া আর ভারতের বন্ধুত্ব শুধুমাত্র বাণিজ্য আর কূটনীতির মধ্য়েই আবদ্ধ নয়। তার থেকে অনেক দূর পর্যন্ত তা বিস্তৃত। যা একে অপরের প্রতি বিশ্বাস আর শ্রদ্ধার ভিত্তিতে প্রতিষ্ঠিত। যা গণতন্ত্র, প্রতিরক্ষা, সহযোগিতা ও বন্ধুত্বের মানদণ্ড হিসেবে বিবেচিত হয়েছে। 

লালগ্রহের ছবিতে কী রয়েছে, নাসার সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরে কৌতূহল বাড়ছে নেটিজেনদের মধ্যে

শিক্ষিকার অনলাইন ক্লাসের ছবি ভাইরাল, রেফ্রিজারেটরের ট্রে রেখেই পড়াচ্ছেন তিনি ..

অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রীর কথায় ভারতের প্রচুর মানুষ রয়েছেন অস্ট্রেলিয়ায়। আর সেই কারণেই বর্তমানে অস্ট্রেলিয়া বিশ্বে বহিসংস্কৃতির দেশ হিসেবে নিজেকে তুলে ধরতে পেরেছে। করোনাভাইরাসের কারণে জুনে তাঁর ভারত সফর বাতিল হয়েছিল। সেই সময় তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেছিলেন। ৮ জুন সামিট চলাকালীনই প্রতিরক্ষা ক্ষেত্র নিয়ে আলোচনা হয়েছিল দুই দেশের মধ্যে। গত দেড় বছরে উভয় দেশের প্রধানমন্ত্রী চারবার বৈঠক করেছিলেন। আর সেই সময়ই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ভারতের জনপ্রিয় খাবার সিঙ্গারা ভাগ করে নিতে চান বলেও সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছিলেন মরিসন। যা নিয়ে রীতিমত চর্চা হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। 

আরও সংকটজনক অবস্থায় প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, মেডিক্যাল বুলেটিনে জানাল হাসপাতাল ...