প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্য়ায়ের স্বাস্থ্যের নতুন করে কোনও উন্নতি হয়নি। বর্তমানে তিনি গভীরভাবে আচ্ছন্ন রয়েছেন কোমায়। বৃহস্পতিবার মেডিক্যাল বুলেটিনে তেমনটাই জানিয়েছেন দিল্লির সেনার রিসার্চ অ্যান্ড রেফেরাল হাসাপাতাল। সোমবার থেকে এই হাসপাতালেই ভর্তি রয়েছেন তিনি। 

হাসপাতলের তরফ থেকে জানান হয়েছে, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা অপরিবর্তিত রয়েছে। গভীরভাবে কোমটোজে রয়েছেন তিনি। তবে তাঁর ভাইট্যাল প্যারামিটারগুলি স্থিতিশীল রয়েছে। বর্তমানে লাইফ সার্পোট দিয়ে রাখা হয়েছে তাকে। 

মাইনাস ২০ ডিগ্রি তাপমাত্রায় বেঁচে থাকে করোনার জীবাণু, হিমায়িত মাংস নিয়ে সতর্ক করল চিন ...

পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন তিনি। গত ১০ অগাস্ট মস্তিস্কের অপারেশন হয়। জমাটবাঁধা রক্ত বার করতেই এই অপারেশ হয়েছিল। কিন্তু হাসপাতাল সূত্রে জানান হয়েছিল আর মস্তিস্কে রক্তক্ষরণ চলছে। একই সঙ্গে হাসপাতালে নমুনা পরীক্ষার পর জানা যায় তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর সেই কথা নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলন। পাশাপাশি তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের কাছে বিচ্ছিন্ন হওয়ার আবেদনও জানিয়েছিলন প্রাক্তন রাষ্ট্রপতি।  সোমবার রাতেই তাঁর অপারেশন হয়। তারপর থেকেই ধীরে ধীরে স্বাস্থ্যের অবনতি হয় তাঁর। যা নিয়ে রীতিমত উদ্বেগ প্রকাশ করেছেন তাঁর পরিবারের সদস্যরা। 

করোনার উৎস সন্ধানে বাদুড় খুঁজছেন থাই বিজ্ঞানীরা, পরীক্ষার জন্য তৈরি কৃত্রিম গুহ

ভারতের ১৩ তম রাষ্ট্রপতি ছিলেন প্রণব মুখোপাধ্যায়। রাষ্ট্রপতি হিসেবে তাঁর কার্যকাল ছিল ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত। দীর্ঘ দিন কংগ্রেসের সদস্য ছিলেন তিনি। ইন্দিরা গান্ধী, নরসীমা রাও ও মনমোহন সিং এর মন্ত্রিসভার গুরুত্বপূর্ব দায়িত্ব সামলেছেন তিনি। 

কাগজের আড়ালে মুখ লুকিয়ে একি করলেন আইনজীবী, শুনানির সেই ভিডিও ভাইরাল নেটদুনিয়ায় ...