ইউটিউব, জিমেইল, গুগল অ্যাসিস্ট্যান্ট, গুগল ডক্স - সোমবার অভূতপূর্বভাবে বিশ্ব জুড়ে বন্ধ হয়ে গিয়েছে একাধিক গুগল পরিষেবা। বন্ধ গুগলের ওয়েবসাইটগুলি। সোশ্য়াল মিডিয়া অনেকেই জানিয়েছেন যে, অনেক জায়গায় গুগল সার্চ ইঞ্জিনও চলছে না। গুগল এখনও আনুষ্ঠানিকভাবে বিষয়টি স্বীকার করেনি, গুগলের ওয়েবসাইট অনুযায়ী সবকটি ওযেবসইটই ঠিকঠাক চলছে।

কিন্তু, টুইটারে ইতিমধ্যেই গোটা বিশ্ব থেকেই লক্ষ লক্ষ ব্যবহারকারী অভিযোগ করেছেন যে তাঁরা জিমেইল ব্যবহার করতে পারছেন না। ট্রেন্ড করছে #YoutubeDown (ইউটিউবডাউন)। যাঁরা গুগলরে বিভিন্ন স্মার্ট যন্ত ব্যবহার করেন, তাঁরা জানিয়েছেন গুগল অ্যাসিস্ট্যান্ট কাজ না করায় তাঁরা সেই পরিষেবাগুলিও ব্যবহার করতে পারছেন না।

মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নেদারল্যান্ডস, জাপানের মতো বহু দেশ থেকেই এই সমস্যার রিপের্ট এসেছে। তবে বিশ্বজুড়ে আরও বেশ কয়েকটি জায়গায় গুগলের পরিষেবা ব্যাহত বলে জানা যাচ্ছে।  

ইউটিউবে খুলতে গেলে অনেক জায়গায় একটি হাতুড়ি হাতে বানরের ছবি দেখানো হচ্ছে, সঙ্গে লেখা 'সামথিং ওয়েন্ট রং' বা 'কিছু একটা সমস্যা হয়েছে'। সেই নিয়ে নেটিজেনরা মজা করে লিখেছেন, ইউটিউব মানব সভ্যতাকে ত্যাগ করেছে। আবার কেউ বলছেন, ইউটিউব বানরের মতো আচরণ করছে। আবার কেউ বলছেন ২০২০-তে এমন দিনও এল, যখন গুগলে কী হয়েছে, তা জানার জন্য গুগলে কেউ সার্চ-ও করতে পারছে না।