মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা প্রদেশে রহস্য মৃত্যু হল ভারতীয় বংশোদ্ভূত এক ছাত্রীর। জানা যাচ্ছে, নটর ডেম বিশ্ববিদ্যালয়ের ছাত্রী অ্যানরোস জেরি গত ২১ জানুয়ারি থেকে নিখোঁজ ছিলেন। 

গত মঙ্গলবার থেকে নিখোঁজ ছিলেন জেরি। বিপদের মধ্যে রয়েছেন আশঙ্কা করে প্রশাসন গত বৃহস্পতিবার তাঁর খোঁজে সিলভার অ্যালার্ট জারি করে। জেরিকে খুঁজতে নটর ডেম বিশ্ববিদ্যালয় চত্বরে তল্লাশিও চলতে থাকে। অবশেষে ক্যাম্পাসের একটি  জলাশয় থেকে উদ্ধার হয় ২১ বছরের ছাত্রীর দেহ। জেরির দেহ ময়নাতদন্তে পাঠান হয়েছে। তবে প্রাথমিক ভাবে তাতে কোনও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। 

আরও পড়ুন: চিনে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল শতকের গণ্ডী, মোকাবিলায় বাড়ান হল চন্দ্র নববর্ষের ছুটি

জেরির পরিবার দীর্ঘদিন আমেরিকাতে থাকলেও তাঁর আত্মীয়রা রয়েছে কেরলে। ব্লাইন হাইস্কুলে শীর্ষ ব়্যাঙ্ক করেছিলেন তিনি। সায়েন্স এবং বিজনেস নিয়ে পড়তে ভর্তি হন নটর ডেম বিশ্ববিদ্যালয়ে। পাশাপাশি পিয়ানো ও বাঁশি বাজাতেও সমান পারদর্শী ছিলেন এই ভারতীয় বংশোদ্ভূত ছাত্রী।

'ক্লাসের অন্যতম সেরা ছাত্রী ছিলেন অ্যানরোস জেরি।' শোক প্রকাশ করে জানিয়েছেন তাঁর বায়োকেমিস্ট্রির শিক্ষিকা। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও জেরির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন: রেশনের লাইনে দাঁড়িয়ে জানতে পারেন পদ্মশ্রী পাচ্ছেন, কেন এই ফল বিক্রেতাকে সম্মান জানাচ্ছে মোদী সরকার

চলতি বছরেই স্নাতক হওয়ার কথা ছিল ভারতীয় বংশোদ্ভূত অ্যানরোস জেরির। ডেন্টাল স্টাডিজ নিয়ে উচ্চশিক্ষার কথা ভেবেছিলেন এই কৃতি ছাত্রী। তার আগেই অবশ্য সব শেষ হয়ে গেল। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে জলে পড়েই তাঁর মৃত্যু হয়েছে। এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে কিনা তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।