১০০০ দিনে ১০০০টি গান - সমস্ত গান তাঁরই গাওয়া, লেখা, সুর করা, এবং রেকর্ডও  তাঁরই করা। এমনই বিস্ময়কর কাজ করেছেন এক ভারতীয় মহিলা। আর এর জন্য গোল্ডেন বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস-এর তরফ থেকে চার-চারটি বিভাগে পুরস্কার পেয়েছেন।

 ৪৮ বছরের স্বপ্না আব্রাহাম অবশ্য ভারতে থাকেন না, থাকেন দুবাইয়ে। ২০১৭ সালের ৮ এপ্রিল থেকে অবিচ্ছিন্নভাবে তিনি তাঁর উফটিউব চ্যানেলে 'লাইভ' গান রচনা, প্রযোজনা ও প্রকাশ করা শুরু করেন। আর থামেন ১০০০ দিন পর চলতি বছরের ২ জানুয়ারি। গোল্ডেন বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস-এর স্বীকৃতি পাওয়ার পর এবার তিনি 'একটি ডিজিটাল অ্যালবামে সর্বাধিক সংখ্যক গান' এর বিশ্বরেকর্ডের জন্য 'গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস'-এ আবেদন করতে চলেছেন।

দুবাই-এ একটি ম্যানেজমেন্ট কনসালটেশন ফার্ম কাজ করেন স্বপ্না আব্রাহাম। তবে এর পাশাপাশি পেশাদার সঙ্গীতশিল্পীও বটে। ২৪ বছর ধরে তিনি পেশাদার সঙ্গীত জীবনে ২২টি গানের অ্যালবাম প্রকাশ হয়েছে তাঁর। কিন্তু, আর না। এই রেকর্ড করার পর তিনি তাঁর দীর্ঘ সঙ্গীত কেরিয়ারে ইতি টানতে চান। এটাই নাকি তাঁর লক্ষ ছিল।

তিনি বলেছেন এতদিন ধরে গান করার পরও সংগীতশিল্পী হিসাবে তাঁর নিজেকে অসম্পূর্ণ মনে হত। একসময় সংগীত প্রায় ছেড়েই দিচ্ছিলেন। কিন্তু তারপরই আমি নিজেকে চাপিয়ে যাওয়ার ইচ্ছেটা মাথায় চাপে। আর তখনই সিদ্ধান্ত নেন ১০০০ দিন ধরে প্রতিদিন ১টি করে গান তৈরি করবেন।