চাঁদে যাওয়ার জন্য জীবনসঙ্গীর খোঁজ করছেন জাবানের ধনকুবের ইউসাকু মাইজাওয়া। জাপানি টেলিভিশন অ্যাবেমা টিভির জন্য 'ফুল মুন লাভারস' নামে একটি তথ্যয়চিত্র বানাতে ২০২৩ সালে চাঁদের উদ্দেশে পাড়ি জমাবেন ইউসাকু। আর এ জন্যই জীবনসঙ্গীর খোঁজ করছেন তিনি। 

আরও পড়ুন: চিনা ভূখণ্ডের সর্বত্র ছড়িয়ে পড়েছে ভাইরাস, করোনায় মৃত্যু মিছিল বেড়ে ১৭০

সম্প্রতি অ্যাবেমা টিভির ওয়েবসাইটে ৪৪ বছরের মাইজাওয়া লেখেন, 'একাকীত্ব ও শূন্যতা ধীরে ধীরে আমাকে গ্রাস করে চলেছে। তাই একজন নারীকে ভালোবাসার কথা ভাবছি।' জীবনসঙ্গী কেমন হবে, এ ব্যাপারে রীতিমত শর্তও দিয়েছেন ইউসাকু। এই শর্তগুলি যিনি পূরণ করতে পারবেন তিনি মাইজাওয়ার জীবনসঙ্গী হওয়ার আবেদন করতে পারবেন।

 

 

শর্তগুলির মধ্যে রয়েছে, মাইজাওয়া জীবনসঙ্গীকে ২০ বছরের বেশি বয়সী হতে হবে। ব্যক্তিত্ব উজ্জ্বল ও ইতিবাচক হতে হবে। মাহাকাশে যেতে আগ্রহী এমন কোনও নারীই এই আবেদন করতে পারবেন। পাশাপাশি তাঁকে বিশ্বশান্তির জন্য কাজ করতে হবে। 

 

ওয়েবসাইটে বলা হয়েছিল, ১৭ জানুয়ারি পর্যন্ত এই আবেদন জানানো যাবে। ২৫ ও ২৬ জানুয়ারি আবেদনকারীদের মধ্যে থেকে কয়েকজনকে বাছাই করা হবে। এরপর দেখা-সাক্ষাৎ পর্ব। সর্বশেষ সিদ্ধান্ত জানা যাবে মার্চের শেষে। 

আরও পড়ুন: নাগরিকত্ব আইনের বিরোধিতা, মুম্বইবাগে বিক্ষোভে যোগ দেওয়ার আগেই ফের গ্রেফতার কাফিল খান

জাপানি ধনকুবেরের বউ হয়ে মহাকাশে যেতে প্রায় ২৮ হাজার আবেদন জমা পড়েছিল। কিন্তু শেষ মুহুর্তে পিছিয়ে এলেন খোদ ইউসাকু মাইজাওয়া। আপাতত ২০২৩ সালের চন্দ্র অভিযান তিনি একাই করবেন বলে জানিয়েছেন। ট্যুইটারে মাইজাওয়া লেখেন, মনে মিশ্র অনুভূতি হওয়ার কারণেই এই ম্যাচ মেকিং থেকে পিছিয়ে আসছেন তিনি।  

এর আগে জাপানি অভিনেত্রী আয়ামি গোরিকির সঙ্গে মাইজাওয়ার দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল। তবে সম্প্রতি তাদের মধ্যে ছাড়াছাড়ি হয় যায়। জাপানি অনলাইন পোশাকের বিক্রেতা জোজো ইনকের কর্ণধার মাইজাওয়ার ব্যক্তিগত সম্পদের পরিমাণ প্রায় ৩০০ কোটি ডলার।