চিনের শিঙ্গুয়েন কাউন্টি এলাকায় এক ব্য়ক্তির গত কয়েকমাস ধরে শুরু হয়েছিল কাশি।  প্রথমদিকে সামান্য কাশি হলেও ধীরে ধীরে তাঁর কাশির পরিমাণ বাড়তে থাকে। আর প্রতিবারই কাশির সঙ্গেই কফ বেরাতে থাকে। এবং তার সঙ্গে রক্তও বেরোতে থাকে। শারীরিকভাবে পুরো অসুস্থ হওয়ার পর, তিনি বাধ্য হয়ে ডাক্তারের কাছে যান। অবশেষে অস্ত্রোপচার করে বের করা হল জোঁকদুটি। এই ঘটনা অবাক করেছে ডাক্তারদেরও।

আরও পড়ুন, হাজার হোক মা তো, ৮৪ বছরের বৃদ্ধা মেয়েকে দিলেন এমন উপহার ভাইরাল হল ভিডিও

জানা গিয়েছে, ৬০ বছর বয়সের এক ব্যক্তির শরীরের ভিতর গত দুমাস ধরে দুটি জোঁক ছিল। চিনের লঙ্গিয়ানের কাউন্টি হাসপাতালে গেলে ওই ব্য়াক্তিকে প্রথমে সিটি স্ক্য়ান করা হয়। রিপোর্টে তেমন কিছু না পাওয়া গেলে তার ব্রঙ্কোস্কপি করা হয়। তখনই দেখতে পাওয়া যায় ওই দৃশ্য়। বৃদ্ধার ডান নাকে ও গলার ভিতরে দু-দুটি জোঁক রয়েছে। তারপর অস্ত্রপ্রচার করে সেই জোঁক দুটিকে বের করা হয়। চিকিৎসকেরা জানিয়েছেন, জোঁক দুটি লম্বায় প্রায় ১০ সেন্টিমিটার লম্বা।

আরও পড়ুন, সাপ-ভালুক নয়, এবার মানুষ যাবে 'শীতঘুম'-এ, ঝাঁপ দেবে অসীম কালোর দেশে

জানা গিয়েছে, ওই ব্য়ক্তি জঙ্গলে কাজ করতে যেতেন। চিকিৎসকদের অনুমান কোনওভাবে জল খেতে গিয়ে ওই জোঁকগুলি তাঁর শরীরে প্রবেশ করে। প্রথমে সেই জোঁকগুলি ছোট থাকলেও ওই ব্য়ক্তির শরীরের মধ্য়েই তারা বড় হয়। চিকিৎসকেরা জানিয়েছেন, আর কিছুদিন দেরী হলেই ওই ব্য়াক্তিকে বাঁচানো অসম্ভব হত।