Asianet News BanglaAsianet News Bangla

Travel: এই বাসে উঠলেই বুজে আসবে দুই চোখের পাতা, 'স্লিপিং বাস' সফর ঘিরে বাড়ছে আগ্রহ

উলু ট্রাভেল এই অভিনব যাত্রা শুরু করেছে। সংস্থার ম্যানেজার কেনেথ কং জানিয়েছেন, এই ব্যবসা শুরুর তিনি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট দেখেছিলেন, যা তাঁকে উৎসাহীত করেছিল। 

new initiative to sleep in Hong Kong, started by bus travel bsm
Author
Kolkata, First Published Oct 22, 2021, 11:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ঘুম (Sleep) পাড়াতে নতুন উদ্যোগ হংকং- (Honh Kong)এ। শুরু হল অভিনব এক যাত্রা। ৭৬ কিলোমিটার বা ৪৭ মাইল- পাঁচ ঘণ্টার যাত্রাপথে আপনার ঘুম আসবেই। তেমনই গ্যারান্টি দিচ্ছে উদ্যোক্তারা। নতুন এই বাস সফর শুরু একটাই উদ্দেশ্য- তা হল কর্মক্লান্ত, বিপর্যস্ত মানুষকে দুদণ্ড নিশ্চিত ঘুমের ব্যবস্থা করে দেওয়া। 

উলু ট্রাভেল এই অভিনব যাত্রা শুরু করেছে। সংস্থার ম্যানেজার কেনেথ কং জানিয়েছেন, এই ব্যবসা শুরুর তিনি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট দেখেছিলেন, যা তাঁকে উৎসাহীত করেছিল। সেখানে এক ব্যক্তি লিখেছিলেন অফিসে এতটাই কাজের চাপ যে তিনি নিশ্চিত ঘুমাতে পারেননি বড়িতে। কিন্তু অফিস যাওয়ার সময় বাসে উঠেই তিনি ঘুমিয়ে পড়েছিলেন। এই পোস্ট থেকেই কেনেথের মনে হয়েছিল যে ক্লান্ত মানুষকে ঘুমের ব্যবস্থা করে দিতে তিনি বাস ভ্রমণ চালু করবেন। 

Coronavirus: দেশে কোভিড বিপদ এখনও কাটেনি, অসতর্ক হলে ঝুঁকি বাড়বে বলে সাবধান করলেন বিশেষজ্ঞরা

হংকং-এ যে বাসে আপনি ঘুমাতে পারবেন তার নাম হংকং স্নুজ বাস। এই বাসের টিকিটের মূল্য ১৩-৫২ মার্কিন ডলার। বাসের ওপর বা নিচের ডেক অনুযায়া ভাড়া নির্ধারণ করা হবে। প্রত্যেক যাত্রীর জন্য একটি গুডি ব্যাগ থাকছে- যাতে ঘুমের জন্য চোখের মুখোশ আর কানের প্লাগ দেওয়া হবে। 

TMC: ত্রিপুরায় প্রচারে গিয়ে আক্রান্ত তৃণমূল সাংসদ, বিপ্লব দেবকে কটাক্ষ সুস্মিতা দেবের

সংস্থার পক্ষ থেকেই জানান হয়েছে প্রতিদিনই চিকিটের চাহিদা থাকে। কিন্তু শনিবার তা সবকিছুকে ছাড়িয়ে যায়। আগে  থেকে স্লিপিং বাস ট্যুর সম্পূর্ণভাবে বিক্রি হয়ে যায়। অনেক যাত্রী আবার বাসে টানা ঘুম দেওয়ার জন্য নিজের বাড়ি পরার চটি আর বালিশও সঙ্গে এনেছিলেন। 

Salmonella Outbreak: কাঁচা পেঁয়াজ থেকে ছড়াচ্ছে দ্রুত সালমোনেলা রোগ, জানুন রোগের উপসর্গগুলি

২৫ বছরের এক যাত্রী জানিয়েছেন তিনি অনিন্দ্রায় ভুগছিলেন। কিন্তু বাসে ওঠার পর প্রত্যাশার তুলনায় বেশি ভালো করে ঘুমিয়েছেন তিনি। আরেক যাত্রী মার্কো ইয়াং জানিয়েছেন দূরপাল্লার বাস সফরে ঘুমাতে তিনি অভ্যস্ত। কিন্তু এই বাসেও ঘুম দিয়ে তিনি অনেকটাই ঝরঝরে হয়ে গেছেন। 

হংকং বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ শার্লি লি জানিয়েছেন সেদেশের মানুষ সময়ের অভাবে পর্যাপ্ত পরিমাণে ঘুমাতে পারে না। সেই কারণে ঘুমের জন্য সময় বার করতে হয়। আর গণপরিবহণে ঘুমিয়ে পড়া একটা আলাদা ব্যাপার। এতে নাকি অল্প ঘুমেই অনেত বেশি তাজা হওয়া যায়। তাই স্লিপিং বাস সফরের উদ্যোগকে তিনি স্বাগত জানিয়েছেন। 

new initiative to sleep in Hong Kong, started by bus travel bsm

Follow Us:
Download App:
  • android
  • ios