Asianet News BanglaAsianet News Bangla

একবছর ধরে অধস্তন সহকর্মীর সঙ্গে পরকীয়া, ক্লিনটন- মনিকার সম্পর্কের কথা মনে করালেন কিউই মন্ত্রী

  • বিল ক্লিনটন ও মনিকা লিউনস্কির পরকীয়ার ছায়া
  • টানা ১২ মাস ধরে অধীনস্ত সহকর্মীর সঙ্গে অবৈধ সম্পর্ক
  • বিবাহিত হওয়ার পরেও সম্পর্কে জড়ালেন কিউই মন্ত্রী
  • বরখাস্ত হয়ে কৃতকর্মের জন্য ক্ষমা চাইলেন 
New Zealand PM sacks minister over year long affair with staff member BSS
Author
Kolkata, First Published Jul 22, 2020, 5:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এক সময় হোয়াইট হাউসে ইন্টার্ন মনিকা লিউনস্কির সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে বিব্রত হতে হয়েছিল প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনকে। এরজন্য  ১৯৯৮ সালে বিল ক্লিনটনকে ইমপিচ করা হয়। কিন্তু সিনেটের শুনানিতে তিনি শেষপর্যন্ত রেহাই পান। এবার দ্বীপরাষ্ট্র নিউজিল্যান্ড উত্তাল হল দেশের এক মন্ত্রীর পরকীয়া নিয়া। শেষপর্যন্ত ওই মন্ত্রীকে বরখাস্ত করে দিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন।

 

New Zealand PM sacks minister over year long affair with staff member BSS

 

নিজের অফিসেরই এক অধীনস্ত সহকর্মীর সঙ্গে পরকীয়ার  সম্পর্কে জড়ানোর দায়ে নিউজিল্যান্ডের অভিবাসনমন্ত্রী ইয়াইন লিস-গ্যালোওয়েকে বরখাস্ত করেছেন  প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। বুধবার এক ঘোষণায় আরডার্ন জানান, গ্যালোওয়ে স্বীকার করে নিয়েছেন তার পরিস্থিতি সমর্থনের অযোগ্য।

আরও পড়ুন: বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চাইছে পাকিস্তান, হাসিনার সঙ্গে ফের ফোনালাপ ইমরানের

এছাড়া আরডার্ন সন্দেহ করছেন , এই  ঘটনায় ক্ষমতার অপব্যবহারও হয়ে থাকতে পারেন গ্যালোওয়ে। তিনি জানান, সহকর্মীর সঙ্গে গ্যালোওয়ের পরকীয়ার  সম্পর্ক ১২ মাস স্থায়ী ছিল। সম্পর্কটি কয়েক মাস আগেই শেষ হয়ে গেছে। 

 লিস-গ্যালোওয়ের পরকীয়ার বিষয়টি আরডার্নকে জানান বিরোধী দল  ন্যাশনাল পার্টির নেতা জুডিথ কলিন্স। এর আগে এই  বিষয়ে তিনি   জানতেন না  বলে দাবি করেছেন আরডার্ন। কলিন্স জানান, তিনি তৃতীয় একটি পক্ষের  থেকে এই  সম্পর্কের বিষয়ে নিশ্চিত হয়েছিলেন।

এদিকে লিস-গ্যালোওয়ে নিজের বিরুদ্ধে অভিযোগটি স্বীকার করে নিয়েছেন বলে জানিয়েছেন আরডার্ন। তারপরেই  মঙ্গলবার তাঁকে বরখাস্ত করা হয়। নিউজিল্যান্ডের পার্লামেন্টে দেওয়া তথ্যানুসারে, ব্যক্তিজীবনে লিস-গ্যালোওয়ে বিবাহিত। ছোটবেলার এক শিক্ষিকাকে বিয়ে করেছিলন তিনি। দম্পতির তিন সন্তানও রয়েছে।

আরও পড়ুন: মহামারীর বিশ্বে মাত্র ১ হাজার জনকে হজের অনুমতি দিল সৌদি, শুরু হচ্ছে ২৯ জুলাই

এর মধ্যে আরডার্ন  সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ৪১ বছর বয়সী লিস-গ্যালোওয়ে। পাশাপাশি কৃত কর্মের জন্য ক্ষমাও চেয়েছেন তিনি। লিস গ্যালোওয়ে জানিয়েছেন, সেপ্টেম্বরে অনুষ্ঠিত আসন্ন সাধারণ নির্বাচনে তিনি আর অংশ নেবেন না। লিস-গ্যালোওয়ে বলেন, আমি আমার পদে পুরোপুরি অনুপযুক্ত এবং একজন মন্ত্রী হিসাবে  আর দায়িত্ব চালিয়ে যেতে পারি না। তবে কোন সহকর্মীর সঙ্গে লিস-গ্যালোওয়ের সম্পর্ক ছিল তা প্রকাশ করা হয়নি।


 

Follow Us:
Download App:
  • android
  • ios