পুলওয়ামাকাণ্ডে ভারত-পাকিস্তানের সম্পর্কে টানাপোড়েনের মাঝে এবার জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের তা তলানিতে এসে ঠেকেছে। উপত্যকার বিশেষ মর্যাদা তুলে নেওয়ায় রীতিমতো উত্তপ্ত পাকিস্তান। এবং ভারতকে প্রায়শই নিশানা করে নানান হুমকি দিয়ে চলেছে ইমরান খানের সরকার। তবে এরইমধ্যে ৩৭০ ধারা বিলোপের পক্ষে বলে ইমরান খানের সরকারকে অস্বস্তিতে ফেলে দিয়েছেন পাকিস্তানের মুত্তাহিদা কুওয়ামি মুভমেন্টের (এমকিউএম) প্রতিষ্ঠাতা আলতাফ হুসেন।  

জানা গিয়েছে, শনিবার হুসেন বলেছেন, ৩৭০ ধারা বিলোপের ইস্যুটি ভারতের আভ্যন্তরীণ বিষয়। তবে এইটুকু বলেই থেমে থাকেননি তিনি। বিতর্ক বাড়িয়ে ভারতের সারে জাহাঁ সে আচ্ছা দেশাত্মবোধক গানটিও গুনগুন করেন তিনি। এমকিউএম-এর বিবৃতি অনুযায়ী, হুসেন জানান, ভারতবাসীর সমর্থনেই জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলতে সফল হয়েছে নরেন্দ্র মোদীর সরকার।

আরও পড়ুন- ধেয়ে আসছে ভয়ঙ্কর ডোরিয়ান, তছনছ হয়ে যেতে পারে সবকিছু

আরও বলা হয়েছে, কাশ্মীর দখল করতে আদিবাসীদের হাতে অস্ত্র তুলে দেয় পাক সেনা। কাশ্মীরের মহারাজা ভারতের কাছে সাহায্য চান। কিন্তু কাশ্মীর দখল নিয়ে প্রচেষ্টা চালিয়ে যেতে থাকে পাকিস্তান। ভারতের সঙ্গে চারবার লড়াই করে তারা হেরে গেলেও তারা পিছিয়ে যায়নি। তারা ষড়যন্ত্র করে চলেছে এবং সেই সঙ্গে অনুপ্রবেশের চেষ্টাও জারি রেখেছে।

এমকিউএমের প্রতিষ্ঠাতা গত ৭২ বছর ধরে কাশ্মীর ইস্যুতে পাকিস্তানিদের বিভ্রান্ত করার জন্য দেশের প্রতিই তোপ দেগেছেন। তিনি বলেন, কাশ্মীরিদের অপব্যবহার করেছে পাকিস্তান। এবং তাদের পাক পতাকা তুলতে বাধ্যও করা হয়েছে। লন্ডনে থেকে ভারতের হয়ে মুখ খুলে বিতর্কের শিরোনামে হুসেন। এমনকি তার এই গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে বেশি সময় লাগেনি বলেই জানা যাচ্ছে।